• রাজ্যসভায় মমতাবালার শপথ থামালেন ধনকড়, অভিষেকের প্রশ্ন, ?গুরুচাঁদ ঈশ্বর নয়??
    প্রতিদিন | ১১ এপ্রিল ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মমতাবালা ঠাকুরের শপথবাক্য পাঠ নিয়ে বিতর্ক তুঙ্গে! এবার রাজ্যসভার দলীয় সাংসদের হয়ে ব্যাট ধরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, ?মতুয়াদের পূজ্য দেবতাকে ঈশ্বরের সঙ্গে তুলনা করায় মমতাবালা ঠাকুরের শপথগ্রহণ অনুষ্ঠান থামিয়ে দেওয়া হয়।? এর জন্য বাংলার প্রাক্তন রাজ্য়পাল তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের দিকেও আঙুল তুললেন তিনি।

    মমতাদেবীর দাবি, বুধবার রাজ্যসভায়  তিনি তাঁর আরাধ্য দেবতা হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুরের নামে শপথ নিয়েছিলেন। পরে সেই শপথ বাতিল করে নতুন করে শপথ নিতে বলা হয়। যদিও প্রকৃত কারণ এখনও জানা যায়নি। গোটা কাণ্ডটি ঘটিয়েছিলেন বাংলার প্রাক্তন রাজ্যপাল তথা বর্তমান উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়। বিষয়টি নিয়ে তোপ দেগেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

    রাজভবন থেকে বেরিয়ে তাঁর দাবি, ?মমতাবালার ঠাকুরের শপথগ্রহণ ছিল আজ। মাঝপথে শপথগ্রহণ অনুষ্ঠান থামিয়ে দেন। ঈশ্বরের জায়গায় তিনি শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুর, শ্রী শ্রী গুরুচাঁদ ঠাকুরের নাম নিয়েছিলেন। ওঁরাও তো ঈশ্বর।? মতুয়াদের উদ্দেশে তিনি বলেন, ?মতুয়া ভাইয়েরা একবুক আশা নিয়ে বিজেপিকে ভোট দিয়েছিল। মনে করেছিল, তাদের ধর্মের প্রসার ঘটাবে, তাঁদের আশাপূরণ করবে বিজেপি। কিন্তু আজ তাঁদের পূজ্য দেবতার নামে শপথ নেওয়ায় শপথ অনুষ্ঠানও বাতিল হয়ে গেল।? এর পরই ধনকড়কে বাংলাবিরোধী বলেও তোপ দাগেন তিনি। বলেন, ?দীর্ঘসময় ধরে বাংলার বিরোধিতা করার পুরস্কার হিসেবেই উপরাষ্ট্রপতি পদে বসেছেন ধনকড়।?
  • Link to this news (প্রতিদিন)