• তৃণমূল প্রার্থীর সমর্থনে রাসমেলা মাঠে সভা বংশীবদনের, আক্রমণ বিজেপিকে
    বর্তমান | ১১ এপ্রিল ২০২৪
  • সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার: কোচবিহারের রাসমেলা ময়দানে তৃণমূল কংগ্রেস প্রার্থীর সমর্থনে প্রকাশ্য সভায় দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা বংশীবদন বর্মন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিককে তীব্র আক্রমণ করলেন। পাশাপাশি নাম না করে অপর গ্রেটার নেতা অনন্ত মহারাজকেও আক্রমণ করেন। রাজ্য সরকার যে রাজবংশীদের জন্য ঩বিভিন্ন উন্নয়ন করেছে তা সভায় এদিন নিজের বক্তব্যে তিনি তুলে ধরেন। তেমনি বিজেপির শীর্ষ নেতৃত্ব যে বিভিন্ন সময়ে রাজবংশীদের নানা প্রতিশ্রুতি দিয়েও কথা রাখেনি, সেকথাও স্মরণ করিয়ে দেন তিনি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসাও করেন তিনি।

    বুধবার বংশীবদন বর্মনের গ্রেটারের সভায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর মানুষের সমাবেশ হয়। সভায় বিভিন্ন স্তরের গ্রেটার নেতাদের পাশাপাশি উপস্থিত ছিলেন তৃণমূল প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। এছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন, দলের রাজ্য মুখপাত্র পার্থপ্রতিম রায়, দলের প্রাক্তন জেলা সভাপতি বিনয়কৃষ্ণ বর্মন। সকলেই তাঁদের বক্তব্যে কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করার পাশাপাশি রাজ্য সরকার রাজবংশী সম্প্রদায়ের জন্য কী কী করেছে তা তুলে ধরেন। 

    কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিককে আক্রমণ করে বংশীবদন বর্মন জনসভায় বলেন, ভূমিপুত্র সেজে আমাদের থেকে ভোট নিয়ে পার্লামেন্টে একদিনও তিনি রাজবংশীদের কথা বলেননি। এরপরেই গ্রেটার নেতা অনন্ত মহারাজের নাম না করে তিনি বলেন, আমাদের আরএক রাজবংশী নেতা আছেন। তিনি নেতা সেজেছেন। নানাভাবে কথা বলে কিছু মানুষকে জুটিয়েছেন। তিনি মাঝে মাঝেই বলছেন অমিত শাহের সঙ্গে কথা হয়ে গিয়েছে ইউনিয়ন টেরিটরি হয়ে যাচ্ছে। এখন তিনিই বলছেন তাঁকে বিজেপি ডাস্টবিনে ফেলে দিয়েছে। 

    মুখ্যমন্ত্রীর প্রশংসা করে বংশীবদন বর্মন বলেন, আমাদের ক্ষেত্রে মুখ্যমন্ত্রী মরমিয়া, দরদিয়া। রাজবংশী ভাষাকে রাজ্যস্তরে মান্যতা দিয়েছেন। রাজবংশী ভাষা অ্যাকাডেমি করে দিয়েছেন। রাজবংশী স্কুলের মান্যতা দিয়েছেন। রাজবংশী উন্নয়ন বোর্ড করে দিয়েছেন। রায় সাহেব পঞ্চানন বর্মার নামে বিশ্ববিদ্যালয় করেছেন। তাঁর জন্মদিনে ছুটি ঘোষণা করেছেন। তাঁরা আমাদের এই জায়গার ভাবাবেগকে একশো শতাংশ গুরুত্ব দেন।  িজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, নির্বাচন আসলেই তিনি তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচার করেন। তৃণমূল যা প্রচার করে তিনি তাঁর থেকে বেশি প্রচার করেন। ফলে তিনি বিজেপি নেতৃত্বকে তো আক্রমণ করবেনই।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)