• আপনাদের সাক্ষাৎ পাওয়া আল্লার মেহেরবানি, রেড রোডের নমাজ কোনওদিন মিস করব না: মমতা
    প্রতিদিন | ১১ এপ্রিল ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে পালাবদলের পর থেকে প্রতিটি ইদেই রেড রোডে দেখা গিয়েছে তাঁকে। সংখ্যালঘুদের পাশে থাকার এবং সাম্যবাদের বার্তা রেড রোডের মঞ্চ থেকে বরাবরই দেন মুখ্যমন্ত্রী। এ নিয়ে তাঁর বিরুদ্ধে বিস্তর অভিযোগ, অপপ্রচার হয়েছে। সংখ্যালঘু তোষণের অভিযোগ তুলে হইচই পাকিয়ে দিয়েছে বিজেপি। কিন্তু মমতা আরও একবার স্পষ্ট করে দিলেন, তাতে তিনি দমবেন না।

    বৃহস্পতিবারও যথারীতি রেড রোডের নমাজে উপস্থিত ছিলেন মমতা। সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী ওই মঞ্চ থেকে খানিক অনুযোগের সুরে বললেন, ?আমি ভেবেছিলাম ইদ বুধবার হবে। সেইমতো সফরসূচি সাজিয়েছিলাম। উত্তরবঙ্গ যেতে হবে। এখান থেকে হেলিকপ্টারে হাসিমারা যেতে হবে। সেখান থেকে উত্তরবঙ্গ সফর আছে।? এর পরই মুখ্যমন্ত্রীর স্পষ্ট কথা,?রেড রোডের নমাজ আমি কোনওদিন মিস করব না। আপনাদের সঙ্গে দেখা করার যে সুযোগ হয়, সেটা আমার জন্য আল্লার মেহেরবানি।?

    বরাবরের মতো এবারেও রেড রোড থেকে সাম্যের বার্তাই শোনা গিয়েছে মমতার মুখে। তৃণমূল নেত্রী বলেছেন, ?আমরা নফরত করতে পারি না। আমরা বিভাজন জানি না। আমরা CAA চাই না, এনআরসি চাই না। আমরা একসঙ্গে থাকব। আমরা ভাইয়ের মতো থাকব, কারও অহংকার সইব না। একসঙ্গে থাকলে কেউ কিচ্ছু করতে পারবে না। আমি মৃত্যুকে ভয় পাই না। মৃত্যু আমাকে মানুষের পাশে আছি। থাকব।?

    একই সঙ্গে আসন্ন লোকসভা নির্বাচনে মুসলিম সমর্থন যে তাঁর প্রয়োজন, সেটাও সুক্ষভাবে বুঝিয়ে দিয়েছেন মমতা। বিজেপিকে একাধারে সিএএ-এনআরসি এবং অভিন্ন দেওয়ানি বিধির ত্রিফলায় বিঁধে মমতা বলে দেন, ?বিজেপি বিভাজনের সবরকম চেষ্টা করবে। আমাদের একত্রিত থাকতে হবে। একটা ভোটও অন্য কোনও দলকে নয়। ভোটের আগে মুসলিম নেতাদের ফোন করে বলছে, আপনাদের এই চাই, ওই চাই। কিন্তু এই ভালোবাসা ছিনিয়ে নেওয়া অত সহজ কাজ নয়।?
  • Link to this news (প্রতিদিন)