• পাকিস্তান সন্ত্রাসবাদ দমন করতে না পারলে ভারত সাহায্য করতে প্রস্তুত : রাজনাথ
    আজ তক | ১১ এপ্রিল ২০২৪
  • পাকিস্তান যদি একা সন্ত্রাসবাদ দমন করতে না পারে, তাহলে ভারত সাহায্য করতে প্রস্তুত। জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। একইসঙ্গে পাকিস্তানকে হুঁশিয়ারিও দেন রাজনাথ সিং। তিনি সাফ জানিয়ে দেন, পাকিস্তান যদি সন্ত্রাসবাদ নিয়ে বাড়াবাড়ি করে তাহলে ভারত ছেড়ে কথা বলবে না। 

    প্রতিরক্ষা মন্ত্রী সাফ করে দেন, পাকিস্তানে বেড়ে ওঠা সন্ত্রাসবাদে লাগাম লাগাতে হবে সেই দেশকে। যদি একা তারা না পারে তাহলে ভারত তাদের পাশে থাকবে। সাহায্য করবে। তাঁর কথায়, 'যদি পাকিস্তান সন্ত্রাস দমনে নিজেদের যোগ্য মনে না করে তাহলে ভারত তাদের সহযোগিতা করতে প্রস্তুত।'

    সিং আরও যোগ জানান, পাকিস্তান-অধিকৃত-কাশ্মীর ভারতের অংশ ছিল, আছে এবং থাকবে। 

    ANI-কে দেওয়া সাক্ষাৎকারের সময় রাজনাথ সিং ইন্দিরা গান্ধীর আমলের জরুরি অবস্থার সময়কাল সম্পর্কেও কথা বলেন। কীভাবে তাঁকে তার মায়ের মৃত্যুর সময় প্যারোলও ছাড়া হয়নি। তাঁর কথায়, 'জরুরি অবস্থার সময় আমার মায়ের শেষকৃত্যে যেতে চেয়েছিলাম। তখনও আমাকে প্যারোলে মুক্তি দেওয়া হয়নি। আর এখন সেই কংগ্রেস আমাদের স্বৈরতন্ত্রের পূজারি বলে।' 

    প্রসঙ্গত, একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে রাজনাথ সিং বলেছিলেন, সীমান্ত পেরিয়ে এদেশে যদি সন্ত্রাসবাদীরা আসে তাহলে ভারতের জওয়ানরা তাদের নিকেশ করতে দ্বিধা করবে না। প্রতিরক্ষা মন্ত্রীর মন্তব্য দ্য গার্ডিয়ানের একটি প্রতিবেদনের প্রতিক্রিয়া এসেছে। সেখানে দাবি করা হয়েছে, ভারত সরকার সন্ত্রাসবাদীদের নির্মূল করার জন্য ২০২০ সাল থেকে পাকিস্তানে "টার্গেটেড কিলিং" চালিয়েছে।

    সাক্ষাৎকারে রাজনাথ সিং বলেছিলেন, সন্ত্রাসবাদীরা যদি ভারতে শান্তি বিঘ্নিত করার চেষ্টা করে, তাহলে "ঘুস কে মারেঙ্গে (আমরা পাকিস্তানে প্রবেশ করে তাদের আক্রমণ করব)"।
  • Link to this news (আজ তক)