• সন্দেশখালির CBI তদন্ত, শাহজাহান বললেন, 'ভাল হবে'
    আজ তক | ১১ এপ্রিল ২০২৪
  • সন্দেশখালিকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই তদন্ত ভাল হবে বলেই আশা প্রকাশ করলেন বহিষ্কৃত তৃণমূল নেতা শেখ শাহজাহান। বৃহস্পতিবার ইডির দফতর থেকে মেডিক্যাল পরীক্ষা করাতে নিয়ে যাওয়ার সময় তিনি এ কথা বলেন। বুধবার কলকাতা হাইকোর্ট সন্দেশখালির মহিলা নির্যাতন, জমি দখল, স্থানীয় বাসিন্দাদের ওপর জুলুমবাজির অভিযোগগুলির তদন্তভার সিবিআই-কে দিয়েছে। এই বিষয়ে আজ শাহজাহানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'সিবিআই তদন্ত হলে খুব ভাল হবে। ইডি যে তদন্ত চালাচ্ছে, সেটাও ভাল হবে।'

    সোমবারের পর ফের বুধবার শাহজাহান শেখের স্ত্রী তসলিমা বিবিকে তলব করs ইডি। সূত্রের খবর, তাঁর নামে একাধিক জমি, হোটেল, গেস্ট হাউজ়ের হদিশ পেয়েছেন তদন্তকারীরা। ২০১৫-২০১৯ সালের মধ্যেই ওই সব সম্পত্তি কেনা হয়েছে বলে জানা যাচ্ছে। শাহজাহানের মাছের ব্যবসার ম্যানেজার মহিদুল মোল্লার বয়ানে মিলেছে এই বিপুল সম্পত্তির হদিশ। সোমবারই এই সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে তসলিমা বিবিকে তলব করেছিল ইডি। ১১ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। বুধবার ফের তসলিমাকে ডেকে পাঠান তদন্তকারীরা।

    ইতিমধ্যেই মহিদুল মোল্লাকে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। তাঁর কাছ থেকেই তদন্তকারীরা। ২০১৫-২০১৯ সাল পর্যন্ত সম্পত্তির পরিমাণ বিপুল পরিমাণে বাড়িয়েছিলেন শেখ শাহজাহান। সে সময়ে স্ত্রীর নামেও প্রচুর সম্পত্তি কেনেন তিনি। কেনেন একাধিক জমি, বাড়ি। তার মধ্যে কিছু জিনিস শাহজাহানের স্ত্রীর একার নামে রয়েছে, কিছু রয়েছে যৌথ ভাবে।

    সূত্রের খবর, একাধিক সম্পত্তিতে নাম রয়েছে শিবু হাজরা-সহ অন্য শাগরেদদের। সোমবার তসলিমা বিবিকে ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। তবে সূত্রের খবর, জেরায় তদন্তকারীদের তিনি জানিয়েছেন, সম্পত্তির ব্যাপারে কিছুই তিনি জানতেন না।
  • Link to this news (আজ তক)