• ?ট্রাফিক পুলিশের মতো সিবিআইকেও কেউ মানে না?, সন্দেশখালি ইস্যুতে মন্তব্য ফিরহাদের
    প্রতিদিন | ১১ এপ্রিল ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাই কোর্টের নির্দেশ সন্দেশখালির জমি জবরদখল, মহিলাদের উপর অত্যাচার সম্পর্কিত সমস্ত অভিযোগের তদন্ত করবে সিবিআই। এই নিয়েই এবার বেফাঁস কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। বললেন, ?ট্রাফিক পুলিশের মতো সিবিআইকেও আর মানে না কেউ।? পালটা দিল বিজেপি।

    বিষয়টা ঠিক কী? দীর্ঘদিন ধরে রাজ্য-রাজনীতিতে মূল চর্চায় সন্দেশখালি ইস্যু। জল গড়িয়েছে আদালত পর্যন্ত। বুধবার সন্দেশখালির জমি জবরদখল, মহিলাদের উপর অত্যাচার সম্পর্কিত সমস্ত অভিযোগের তদন্তভার সিবিআইয়ের হাতে দিয়েছে কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার এ বিষয়ে প্রশ্ন করা হয় ফিরহাদ হাকিমকে (Firhad Hakim)। সেখানেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের অস্বিত্ব নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বলেন, ?এখন আর সিবিআইয়ের কোনও অস্তিত্ব নেই। তার কারণ, জুজুর ভয়, একবার হয়, দুবার হয়, তিনবার হয়।? তিনি আরও বলেন, ?বিজেপি এখন সিবিআইকে যা তৈরি করে দিয়েছে তাতে মানুষ যেমন ট্রাফিক পুলিশকে ভয় পায় না, তেমন সিবিআইকেও ভয় পায় না।?

    এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি। এক বিজেপি নেতার কথায়, ?ওঁর বিনাশকালে বুদ্ধিনাশ হয়েছে। রাজ্যের মন্ত্রী হয়ে উনি বলছেন, ট্রাফিক পুলিশকে কেউ মানে না।? কটাক্ষ করে তিনি আরও বলেন, ?বিপদের সময় মানুষ এভাবেই সেমসাইড গোল করেন।? প্রসঙ্গত, সন্দেশখালি নিয়ে কলকাতা হাই কোর্টে পাঁচটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। এদিন সেই মামলাগুলির একত্রে শুনানি হয় প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের এজলাসে। সেখানেই তাৎপর্যপূর্ণ নির্দেশ দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। জানানো হয়, সন্দেশখালির জমি জবরদখল, মহিলাদের উপর অত্যাচার সম্পর্কিত সমস্ত অভিযোগের তদন্ত করবে সিবিআই। তদন্ত হবে আদালতের নজরদারিতে। আগামী ২ মে মামলার পরবর্তী শুনানি।
  • Link to this news (প্রতিদিন)