• প্রেম করেননি কেন? সেই বোকা মেয়েটার জন্য দিলীপ ঘোষের গলায় ঝরে পড়ল আক্ষেপ
    হিন্দুস্তান টাইমস | ১১ এপ্রিল ২০২৪
  • সঙ্ঘ আর রাজনীতিই তাঁর জীবন। বাল্যকালে সঙ্ঘের প্রতি আকর্ষণ থেকে ঘর ছেড়েছিলেন। রাজ্যে বিজেপির উত্থানের অন্যতম কারিগর দিলীপ ঘোষ কাটিয়ে ফেলেছেন জীবনের ৫৯টি বসন্ত। বার্ধক্যের দোরগোড়ায় দাঁড়িয়ে কি থিতু হতে ইচ্ছা করে না অচেনা ধারায় বইতে থাকা জীবনে? ইচ্ছা করে না, বিকেলে আসুক বসন্ত? এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অবশ্য এই প্রশ্নের মুখে আক্ষেপের সুর ঝরে পড়ল রাজ্য রাজনীতির ‘বিতর্কিত বালক’এর কণ্ঠে। বললেন, কে আমার মতো ভবঘুরের সঙ্গে প্রেম করবে? কে আছে এমন বোকা?

    সম্প্রতি এক টিভি চ্যানেলকে একান্ত সাক্ষাৎকার দেন দিলীপবাবু। রাজনীতি থেকে ব্যক্তিগত জীবন, স্বভাবসিদ্ধ ভঙ্গিতে সমস্ত প্রশ্নেরই উত্তর দেন বর্ধমান – দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী। সঙ্ঘের জন্য নিবেদিতপ্রাণ জীবনে কি কখনও বিয়ে বা প্রেম করতে ইচ্ছা হয়নি? এই প্রশ্নের জবাবে বরাবরের মতো চমকে দেন তিনি। বলেন, ‘কে প্রেম করবে আমার মতো লোকের সঙ্গে? যে কোথাও থাকে না। কোথায় যায়, কী করে ঠিক নেই। তার কাল কী হবে জানে না। এরকম বোকা লোক আমাদের দেশে খুব কম আছে’।

    রাজ্য বিজেপিতে দিলীপ ঘোষের উত্থান ধূমকেতুর মতো। তিনি যখন রাজ্য বিজেপি সভাপতি হন তখন রাজনৈততিক বৃত্তে তাঁকে চিনতেন না তেমন কেউ। এহেন দিলীপ ঘোষের হাত ধরেই ২০১৯-এ রাজ্যে ৩টি আসন থেকে ১৮টায় পৌঁছেছে বিজেপি। ৭৭এ পৌঁছেছে তাদের আসনসংখ্যা। তার পর দিলীপ ঘোষের জায়গায় রাজ্য বিজেপির ব্যাটন গিয়েছে সুকান্ত মজুমদারের হাতে। রাজ্য বিজেপিতে কোণঠাসা হয়ে পড়েছেন তিনি। বদলে গিয়েছে তাঁর আসনও। তবে বদলাননি লড়াকু দিলীপ ঘোষ।

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)