• দক্ষিণবঙ্গ থেকে গরম উধাও! আবহাওয়া নিয়ে স্বস্তির খবর
    আজ তক | ১২ এপ্রিল ২০২৪
  • আবহাওয়া নিয়ে স্বস্তির খবর। দক্ষিণবঙ্গে এখনই তাপমাত্রা বাড়বে না। থাকবে না তাপপ্রবাহও। কয়েকদিন আগে পর্যন্ত তাপপ্রবাহে পুড়ছিল দক্ষিণবঙ্গ। কোনও কোনও জেলার তাপমাত্রা ৩৮ থেকে ৩৯ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছিল। তবে স্বস্তির খবর দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, আগামী সাতদিন পর্যন্ত তাপপ্রবাহের কোনও সতর্কতা নেই। 

    আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতায় মূলত আংশিক মেঘলা আকাশ থাকবে। হালকা বৃষ্টির সামান্য সম্ভবনা রয়েছে। মুর্শিদাবাদ, বীরভূম, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায় আজ বৃহস্পতিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। স্বস্তির খবর আজও আছে, বীরভূম, মুর্শিদাবাদ জেলায় আগামী শনিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। 

    আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী সপ্তাহের সোমবার থেকে ফের উত্তরবঙ্গের প্রায় সব জেলায় বৃষ্টি। রাজস্থান থেকে বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে অক্ষরেখা। ফলে সেখানে বৃষ্টির সম্ভাবনা বেশি। সঙ্গে বজ্রপাতের সতর্কতাও জারি করা হয়েছে। এদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও এবং তাপমাত্রা কম থাকলেও পশ্চিমাঞ্চলের জেলা এবং গাঙ্গেয় বঙ্গের তাপমাত্রা ক্রমশ বাড়বে। বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাতের সতর্কতাও রয়েছে।

    উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে বৃহস্পতিবার এবং আগামীকাল বৃষ্টি হতে পারে। শুক্রে মালদা ও দুই দিনাজপুরেও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। রবিবার উত্তরবঙ্গের পার্বত্য জেলা ছাড়া আর তেমন বৃষ্টির পূর্বাভাস নেই। 

    এই দিন পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রার পারদ থাকতে পারে ৩৪ ডিগ্ৰি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রার পারদ থাকতে পারে ২৩ ডিগ্রি সেলসিয়াস। এমনটাই জানা গিয়েছে হাওয়া অফিস সূত্রে। এই মুহূর্তে তাপমাত্রা বৃদ্ধি সম্ভাবনা সেই ভাবে নেই জেলায়।

     
  • Link to this news (আজ তক)