• 'ভবিষ্যতে সোনা-রুপোই বাঁচাবে, আর কিচ্ছু না,' পরামর্শ বিখ্যাত উদ্যোগপতি ও অর্থনীতিবিদের
    আজ তক | ১৩ এপ্রিল ২০২৪
  • প্রত্যেকেই একটি সমৃদ্ধ জীবনযাপন এবং প্রচুর অর্থ থাকার স্বপ্ন দেখে। কোনও প্রতিকূল পরিস্থিতিতে আপনার আর্থিক সমস্যার সম্মুখীন হওয়া উচিত নয়। মানুষ এর জন্য কঠোর পরিশ্রম করে, কিন্তু সবাই এই স্বপ্ন পূরণ করতে সক্ষম হয় না। কিছু লোক দ্রুত অর্থ উপার্জনের জন্য স্টক মার্কেট, বন্ড এবং রিয়েল এস্টেটে প্রচুর বিনিয়োগ করে, কিন্তু 'রিচ ড্যাড পুওর ড্যাড' এর লেখক রবার্ট টি কিয়োসাকি অন্য কিছু বিশ্বাস করেন। তিনি আবারও সোনা, রুপো এবং বিটকয়েনকে খারাপ সময়ে সমর্থন হিসাবে অভিহিত করেছেন।

    'স্টক-বন্ড এবং রিয়েল এস্টেট বিপর্যস্ত হবে'

    বিখ্যাত লেখক রবার্ট টি কিয়োসাকি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিনিয়োগের জন্য লোকেদের পরামর্শ দিচ্ছেন এবং বেশিরভাগই তাঁর পরামর্শ হল সোনা এবং রুপোতে বিনিয়োগের জন্য। এবার তিনি তাঁর অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন। যাতে লোকজনকে সোনা ও রুপোতে বিনিয়োগ করতে বলেছেন। তিনি তাঁর সর্বশেষ পোস্টে লিখেছেন, 'সবকিছুই বুদ্বুদ... স্টক, বন্ড, রিয়েল এস্টেট বিপর্যস্ত হতে চলেছে।'

    বিনিয়োগকারীদের এই দুর্দান্ত পরামর্শ দিয়েছেন

    তিনি তাঁর পোস্টে আমেরিকার ওপর ক্রমাগত ক্রমবর্ধমান ঋণের কথাও বলেছেন। তিনি লিখেছেন, বর্তমানে পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে প্রতি ৯০ দিনে যুক্তরাষ্ট্রের ঋণ ১ ট্রিলিয়ন ডলার বেড়ে যাচ্ছে এবং আমেরিকা দেউলিয়া হয়ে যাচ্ছে। দয়া করে সোনা, রুপো, বিটকয়েন কিনুন।' এটাকে স্পষ্টভাবে বলতে গেলে, রবার্ট কিয়োসাকি সতর্ক করেছেন যে সবকিছুই নষ্ট হয়ে যাচ্ছে, এখন ঝামেলা এড়াতে একমাত্র সমর্থন হল সোনা, রুপো এবং বিটকয়েন। বিটকয়েন সম্পর্কে, তিনি তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন যে ক্যাথি উড বলেছেন যে বিটকয়েন ২.৩ মিলিয়ন ডলারে পৌঁছবে। তিনি খুব স্মার্ট এবং আমি তাঁর মতামত বিশ্বাস করি। ক্যাথি ঠিক থাকলে আমি আরও কিনতে চাই। বাস্তব জগতের সবচেয়ে ধনী এবং সুখী মানুষ হল তাঁরা যাঁরা ভুল করেন এবং তাঁদের ভুল থেকে শিক্ষা নেন। আমি আরও বিশ্বাস করি যে বিটকয়েন ২.৩ মিলিয়ন ডলারে পৌঁছাবে।

    এর আগেও রবার্ট টি কিয়োসাকি সোনা ও রুপোতে বিনিয়োগের পরামর্শ দিয়েছেন

    কিয়োসাকি রুপোতে বিনিয়োগ করার ওপরে বিশেষ আগ্রহী। গত বছর করা একটি পোস্টে বিখ্যাত এই লেখক জনগণের কাছে রুপোতে বিনিয়োগের আবেদন করেছিলেন। তিনি বলেছিলেন, আপনি যদি গরিব থেকে ধনী হওয়ার স্বপ্ন দেখে থাকেন, তাহলে সুযোগ এসেছে। গরিবদের ধনী হওয়ার সময় এসেছে। অর্থাৎ রুপোর মাধ্যমেই ধনী হওয়ার স্বপ্ন পূরণ হতে পারে বলে জানান তিনি। তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে রৌপ্য ৩ থেকে ৫ বছরের জন্য ২০ ডলারে থাকবে এবং আগামী সময়ে এটি ১০০ ডলার থেকে ৫০০ ডলারে উন্নীত হবে। 'রিচ ড্যাড পুওর ড্যাড'-এর লেখক বলেছেন যে সবাই এটি কিনতে পারে, এমনকি গরিবরাও রুপো কিনতে পারে। অতএব, এখন রুপোতে বিনিয়োগ করুন।

    আজ সোনা-রুপোর দাম

    আজ কলকাতায় ১০ গ্রাম সোনার দাম ৭০ হাজার ৩৫০ টাকা। খুচরো পাকা সোনা বিক্রি হচ্ছে ৭৪ হাজার টাকায়। আর ১০ গ্রাম সোনার বাট ৭৩ হাজার ৬৫০ টাকাতে বিক্রি হচ্ছে। রুপো বিক্রি হচ্ছে ১ কেজি প্রতি ৮৪ হাজার ৪০০ টাকায়। আর ১ কেজি রুপোর বাট ৮৪ হাজার ৩০০ টাকায় কেনা-বেচা চলছে।
  • Link to this news (আজ তক)