• 'আমি হিন্দু নই? আমার পদবী না থাকলে ভাল হত?' জলপাইগুড়ির সভায় 'প্রশ্ন' মমতার
    আজ তক | ১৩ এপ্রিল ২০২৪
  • Mamata Banerjee: চৈত্র সংক্রান্তিতে বিজেপিরও সংক্রান্তি করে দেওয়ার দাবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার জলপাইগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়িতে সভা করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি দাবি করেন, "আজ বাংলার চৈত্র সংক্রান্তি, বিজেপির চৈত্র সংক্রান্তি হবে। সারা দেশ চালাব আমরাই। একটি ভোটও সিপিএম, কংগ্রেসকে দেবেন না। ওরা বিজেপির সঙ্গে বোঝাপড়া করে। কী অপরাধ করল তৃণমূল যে বারবার ডাবগ্রাম, ফুলবাড়ি ও উত্তরবঙ্গ থেকে বিজেপিকে জেতাচ্ছেন? আমরা সব প্রকল্প দিয়েছি। কাজ করব আমরা, আর ওরা শুধু ধর্মের নামে স্লোগান দেবে, পেট ভরবে তো? আমরা কাউকে অসম্মান করি না।" 

    বলেন, "কিন্তু এটা দাঙ্গার ফর্মুলা। দাঙ্গা করতে দেব না। দাঙ্গার ফর্মূলা ধর্ম হয় না। মিথ্যে ছবি বানায় ওরা, এসব বিশ্বাস করবেন না। আমি যা বলছি বিশ্বাস করবেন। দিল্লিতে গিয়ে বাংলার কথা বলে না, বলে বাংলাকে টাকা দেবেন না। মা-বোনেরা এবারেও কি বিজেপিকে ভোট দেবেন?"

    তিনি এও বলেন, "একটা কিছু দেবে না, ভোট নিয়ে চলে যাবে। কেন ভোট দেন? ভোটের সময় ধর্মে ধর্মে ভোট। আমি হিন্দু নই? যদিও আমার পদবী না থাকলে ভাল হত। আমি তাহলে মানুষ হিসেবে ভোট জয় দিতে পারতাম। আমি দুর্গাপুজো, কালীপুজো, ইদ মুবারক  করি না? পাহাড়িয়া প্রোগ্রামে যাই না?....... ওরা স্বামী বিবেকানন্দ-রামকৃষ্ণ, রবীন্দ্রনাথ, পঞ্চানন বর্মণ, বাবা সাহেব আম্বেদকরেরর হিন্দুত্বকে বিশ্বাস করে না।"

    বিজেপিকে আক্রমণ করে আরও বলেন, "তিন মাস ধরে যারা একবার লোকসভা, একবার বিধানসভা, একবার যদি পঞ্চায়েত করেন তাহলে তো তিনবার নির্বাচনেই চলে গেল। কাজটা হবে কবে? এরপর তো উপনির্বাচন, মিউনিসিপ্যালিটি আছে।"

    মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বলেন, "নরেন্দ্র মোদীর গ্যারান্টি কী? দ্রব্যমূল্য কত? আগেরবার নির্বাচনে ১৫ লক্ষ দেবে বলেছিল, পেয়েছেন? মোদী কি এক টাকাও দিয়েছে? টাকাটা নাকি ঝুড়িতে করে আনছিল, সব পড়ে গেছে। মিথ্যে বলার লিমিট আছে। মোদী কা গ্যারান্টি জুমলা গ্যারান্টি, সংখ্যালঘু ,রাজবংশীদের টাকা বন্ধ করার গ্যারান্টি।"

    পাশাপাশি, আগামিকাল, বাংলার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সকলকে শুভ নববর্ষ জানান। 
  • Link to this news (আজ তক)