• Kangana Ranaut Vs Vikramaditya Singh: কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের বাজি কে? ফাঁস প্রদেশ সভানেত্রীর
    এই সময় | ১৩ এপ্রিল ২০২৪
  • হিমাচল প্রদেশে মাণ্ডি আসনে পদ্মের বাজি বলিউড অভিনেত্রী তথা কঙ্গনা রানাউত। জোর কদমে প্রচারে নেমে পড়েছেন অভিনেত্রী। এই আসন থেকে কংগ্রেস কাকে প্রার্থী করে সেই দিকেই নজর সকলের। অবশেষে হাত শিবিরের তরফে এই আসনে কে লড়তে চলেছেন তা প্রকাশ্যে আনলেন দলেরই নেত্রী। বিদায়ী সাংসদের ছেলেই এবার কঙ্গনার মুখোমুখি হবেন ভোট ময়দানে। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে আনুষ্ঠানিক কিছু ঘোষণা হয়নি দলের পক্ষ থেকে। সদ্য পদ্মশিবিরে যোগ দিয়ে লোকসভা নির্বাচনের প্রার্থী হয়েছেন কঙ্গনা। জোরকদমে প্রচার চালাচ্ছেন অভিনেত্রী।মাণ্ডি লোকসভা আসন থেকে লড়বেন বিক্রমাদিত্য সিং, জানিয়েছেন তাঁর মা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি প্রতিভা সিং। হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখুও তেমনটাই ইঙ্গিত দিয়েছেন। দিল্লিতে নির্বাচন কমিটির বৈঠকে বিক্রমাদিত্য সিংয়ের নাম নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। সুখুর কথায়, 'আমরা মাণ্ডি থেকে একজন তরুণ নেতাই পাব।' প্রতিভা সিংয়ের কথায়, 'বিক্রমাদিত্য সিংকেও শক্তিশালী প্রার্থী হিসেবেই বিবেচনা করা হচ্ছে।' উল্লেখ্য়, বর্তমানে এই আসনে বিদায়ী সাংসদ প্রতিভা সিং। প্রতিভার কথায়, 'কঙ্গনা কী করছেন বা বলছেন তাতে কিছু যায় আসে না। মাণ্ডির মানুষ সবসময় আমাদের সঙ্গে রয়েছে। কঠিন পরিস্থিতিতেও এই আসনে জিতেছি আমি।'

    আগেই নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেছিলেন প্রতিভা সিং। এবার তিনি চান তাঁর ছেলে মাণ্ডি আসন থেকে ভোটে লড়ুন। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, বিক্রমাদিত্য সিংয়ে মাণ্ডি থেকে প্রার্থী করা হলে কংগ্রেসের সঙ্গে তাঁর সম্পর্কে ফাটলও কিছুটা মেরামতি হবে। প্রতিভার স্বামী প্রয়াত বীরভদ্র ছিলেন হিমাচলের ছ'বারের কংগ্রেস মুখ্যমন্ত্রী।

    উল্লেখ্য়, কঙ্গনা রানাউত গোরুর মাংস খেতে ভালবাসেন, এক্স হ্যান্ডেলে এমনটাই দাবি করেছেন মহারাষ্ট্রের কংগ্রেস নেতা বিজয় ওয়াদেত্তিওয়ার। তাতেই নেটপাড়ায় হইহই পড়ে যায়। আসন্ন লোকসভা নির্বাচনে হিমাচল প্রদেশের মাণ্ডি কেন্দ্রের প্রার্থী কঙ্গনা রানাউত। স্বাভাবিক ভাবেই ভোটের আগে বিরোধী দলের এহেন মন্তব্যকে কঙ্গনা দেখছেন রাজনৈতিক অভিসন্ধি হিসেবে। তিনি দাবি করেছেন, জীবনে কখনও তিনি গোরুর মাংস ছুঁয়ে দেখেননি। পুরো বিষয়টিকেই অপপ্রচার বলে উল্লেখ করেছেন তিনি। শুধু তাই নয়, এই ধরনের ঘটনা 'লজ্জাজনক' বলে অভিনেত্রী জানিয়েছেন। যদিও কঙ্গনা যে নিরামিষাশী, এই দাবি নেটপাড়া মানতে নারাজ। নেটাগরিকদের একাংশ কঙ্গনাকে 'মিথ্যাবাদী' তকমা দিয়েছেন।
  • Link to this news (এই সময়)