• জোর করে বয়ান নিয়েছে ইডি, প্রত্যাহার করতে চেয়ে আদালতে আবেদন শাহজাহানের
    হিন্দুস্তান টাইমস | ১৩ এপ্রিল ২০২৪
  • দু’দিন পরে ফের ভোলবদল। এবার ইডির বিরুদ্ধে চাপ দিয়ে বয়ান রেকর্ড করার অভিযোগ তুলল সন্দেশখালির তৃণমূলি মাফিয়া শেখ শাহজাহান। শনিবার ব্যাঙ্কশাল আদালতের বিচারকের সামনে এই অভিযোগ করেন শাহজাহানের আইনজীবী। যদিও বৃহস্পতিবার সংবাদমাধ্যমের সামনে শাহজাহান জানিয়েছিল, ‘ED তদন্ত হয়ে আরও ভালো হচ্ছে।’

    এদিন শাহজাহানকে আদালতে পেশ করে ED. আদালতে শাহজাহানের আইনজীবী একটি কাগজ দেখিয়ে বলেন, এই কাগজে শাহজাহান অভিযোগ করেছে, তার কাছ থেকে জোর করে বয়ান লিখিয়েছে ইডি। তিনি দাবি করেন, ইডির মনপসন্দ বয়ান না দিলে শাহজাহান ও তার পরিবারকে নারী ও মাদক পাচারের মামলায় ফাঁসানো হবে বলে হুমকি দিয়েছিলেন তদন্তকারী আধিকারিকরা। তাই ওই বয়ান প্রত্যাহার করতে চায় শাহজাহান।

    শাহজাহানের আইনজীবীর দাবির বিরোধিতা করে ইডির আইনজীবী বলেন, এই কাগজের আইনি বৈধতা কী? কীসের ভিত্তিতে এই ধরণের দাবি করা হচ্ছে। কী প্রমাণ রয়েছে আবেদনকারীর কাছে? এর পর তদন্তকারী সংস্থার এক আধিকারিক আদালতে শাহজাহানের সঙ্গে কথা বলেন। এর পর শাহজাহান ওই কাগজে সই করে দেন।

    বিচারক জানান, শাহজাহানের আবেদনের ভিত্তিতে ১৫ এপ্রিল শুনানি হবে। সেদিন নিজেদের বক্তব্য রাখার সুযোগ পাবে ইডি। এর পর আর বিষয়টি নিয়ে কথা বাড়াননি ইডির আইনজীবীও।

    আদালতের বাইরে শাহজাহানের আইনজীবী বলেন, ‘এটা বয়ান প্রত্যাহারের আবেদন। শাহজাহানের কাছ থেকে জোর করে বয়ান নেওয়া হয়েছে। আমরা সেই বয়ান প্রত্যাহারের আবেদন জানিয়েছি।’

    বলে রাখি, এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল নেতা কুন্তল ঘোষ ও রেশন দুর্নীতি মামলায় তৃণমূল নেতা শংকর আঢ্যও ইডির বিরুদ্ধে চাপ দিয়ে বয়ান নেওয়ার অভিযোগ করেছিলেন। তবে তার কোনওটিই এখনও আদালতে প্রমাণিত হয়নি।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)