• 'জেলের ভিতর কেজরিওয়ালকে অত্যাচার করা হচ্ছে কেন্দ্র আর মোদীর নির্দেশে'-সঞ্জয় সিং
    হিন্দুস্তান টাইমস | ১৩ এপ্রিল ২০২৪
  • দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে এবার পারদ চড়িয়ে দিলেন আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং। শনিবার এক সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করেন, অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতাকেও কেজরিওয়ালের সঙ্গে জেলে সামনাসামনি দেখা করতে দিচ্ছে না জেল কর্তৃপক্ষ। পারদ চড়িয়ে তিনি কেজরিওয়ালের গ্রেফতারি ইস্যুতে কেন্দ্রীয় সরকার ও নরেন্দ্র মোদীকেও আক্রমণ করতে ছাড়েননি।

    আবগারি দুর্নীতি মামলায় কিছুদিন আগেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। এরপর থেকে বহু আইনি পদক্ষেপ চলেছে। তবে আপাতত জেলবন্দি কেজরিওয়াল। এদিকে, তাঁর পার্টি আম আদমি পার্টির তরফে সঞ্জয় সিং দাবি করেছেন, জেলের ভিতর অত্যাচার করা হচ্ছে কেজরিওয়ালকে। সঞ্জয় সিং দাবি করেছেন, ‘জেলের ভিতরে ভারত সরকার ও প্রধানমন্ত্রী মোদির নির্দেশে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে নির্যাতন করা হচ্ছে। তার মনোবল ভাঙার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে।’ এরপর তিনি বলেন,' বিধি অনুযায়ী এবং জেল ম্যানুয়ালে উল্লিখিত জেল প্রশাসনকে কারাগারে থাকা ব্যক্তিদের মুখোমুখি দেখা করার অধিকার দেওয়া হয়েছে। অরবিন্দ কেজরিওয়ালের ক্ষেত্রে, তাঁর স্ত্রীকে তাঁর সঙ্গে মুখোমুখি দেখা করতে দেওয়া হচ্ছে না।' সামনেই লোকসভা ভোট। ১৯ এপ্রিল ভোট। তার আগে, ১৫ এপ্রিল পর্যন্ত জেলের হেফাজত রয়েছে কেজরিওয়ালের। এই ইস্যুতে ক্ষোভে ফুঁসে আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং বলছেন,'আজ লড়াই হচ্ছে গণতন্ত্র ও সংবিধান বাঁচানোর। আমি প্রধানমন্ত্রী মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অনুরোধ করব দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের অধিকার কেড়ে না নেওয়ার জন্য।' তিনি আরও বলেন,' যা সাংবিধানিকভাবে, গণতান্ত্রিকভাবে, আইনগতভাবে এবং কারাগারের নিয়মের অধীনে নিশ্চিত করা হয়েছে। স্বৈরশাসক হওয়ার চেষ্টা করবেন না।'

    ( Poila Boishakh 2024 On 14 April:পয়লা বৈশাখ উদযাপনের ইতিহাস কী? নিম-হলুদ দিয়ে নববর্ষের প্রথম দিনে পালন হয় এই বিশেষ রীতি)

    বর্তমানে তিহাড় জেলে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছে গত মাসে। সঞ্জয় সিং বলছেন, কেজরিওয়ালকে তাঁর স্ত্রীর সঙ্গে দেখা করতে দেওয়া হয় একটি ছোট জানলা দিয়ে। আর এই সবটাই দিল্লির মুখ্যমন্ত্রীকে অপমান করতে করা হচ্ছে বলে দাবি আপ নেতা সঞ্জয় সিংয়ের। তিনি সাংবাদিক সম্মেলনে দাবি করেছেন,'অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী তাঁর সাথে দেখা করার জন্য আবেদন করলে তাঁকে বলা হয়েছিল যে আপনি তার সাথে মুখোমুখি দেখা করতে পারবেন না কিন্তু একটি জানালা দিয়ে তা করতে পারবেন।' সঞ্জয় সিংয়ের পাল্টা প্রশ্ন, কেন এমন অমানবিক আচরণ... মুখ্যমন্ত্রীকে অপমান ও নিরুৎসাহিত করার জন্যই এই অমানবিক কাজ করা হয়েছে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)