• রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি?
    হিন্দুস্তান টাইমস | ১৩ এপ্রিল ২০২৪
  • যুবভারতীর ফুটবল ম্যাচ পিছিয়ে গিয়েছে। রবিবার মোহনবাগান সমর্থকরা ভিড় জমাতে পারেন ইডেন গার্ডেন্সে। মুম্বই সিটি এফসির বিরুদ্ধে আইএসএলের ম্যাচ পিছিয়ে অনুষ্ঠিত হবে সোমবার। নববর্ষের দিনে মোহনবাগানের সবুজ-মেরুন ঝড় দেখা যেতে পারে ইডেনে।

    যুবভারতী স্টেডিয়ামে মোহনবাগান বনাম মুম্বই সিটি এফসি মহা গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১৪ এপ্রিল। তবে একই দিনে ইডেনে কেকেআরের বিরুদ্ধে আইপিএলের ম্যাচে মাঠে নামার কথা লখনউ সুুপার জায়ান্টসের। উল্লেখযোগ্য বিষয় হল, মোহনবাগান সুপার জায়ান্টের অন্যতম মালিকের আইপিএল দল হল এলএসজি।

    সেই কারণেই মোহনবাগানের আইএসএল ম্যাচটি একদিন পিছিয়ে অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল। যদিও রবিবার ইডেনে ক্রিকেট খেলতে দেখা যাবে সবুজ-মেরুন বাহিনীকে। গোয়েঙ্কার সৌজন্যে ইডেনে মিশে যেতে চলেছেন ক্রিকেট-ফুটবলপ্রেমী মানুষজন।

    আসলে রবিবার ইডেনে কেকেআরের বিরুদ্ধে নিজেদের পরিচিত জার্সিতে মাঠে নামবে না লখনউ সুপার জায়ান্টস। পরিবর্তে তারা সবুজ-মেরুন জার্সি পরে খেলতে নামবে। মোহনবাগান ক্লাবের ঐতিহ্যকে কুর্নিশ জানাতেই যে লখনউয়ের এই প্রয়াস, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। অর্থাৎ, লখনউ সুপার জায়ান্টস তাদের মালিকের ফুটবল দল মোহনবাগান সুপার জায়ান্টের জার্সির রং-য়ে নিজেদের রাঙিয়ে নেমে রবিবার।

    শনিবার লখনউ ফ্র্যাঞ্চাইজির তরফে কেকেআর ম্যাচে তাদের জার্সির রং বদলের কথা জানিয়ে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়। নতুন জার্সির নকশাও প্রকাশ করা হয় সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তিতে। যদিও লখনউয়ের এই উদ্যোগ নতুন নয়। বরং গত বছরেও ইডেনে সবুজ-মেরুন জার্সিতে কেকেআরের মোকাবিলায় নামে সুপার জায়ান্টস। সেই ম্যাচে লখনউয়ের জার্সির প্রধান রং ছিল মেরুন। তাতে ছিল সবুজের ছোঁয়া। এবার সুবজ-মেরুনের পাশাপাশি উপস্থিতি আরও স্পষ্টভাবে চোখে পড়বে।

    গতবছর ইডেনে জার্সি বদল সৌভাগ্যসূচক হয়ে দেখা দিয়েছিল লখনউয়ের কাছে। কেকেআরের বিরুদ্ধে সেই ম্যাচে ১ রানের রুদ্ধশ্বাস জয় তুলে নিয়েছিল এলএসজি। সেদিন শুরুতে ব্যাট করে লখনউ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৭৬ রান তোলে। ৩০ বলে ৫৮ রান করেন নিকোলাস পুরান। পালটা ব্যাট করতে নেমে কেকেআর ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭৫ রান তোলে। দল হারায় ব্যর্থ হয় রিঙ্কু সিংয়ের ৩৩ বলে অপরাজিত ৬৭ রানের দুরন্ত ইনিংস।

    এবছর অবশ্য কেকেআর টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে রয়েছে। তাই এবার কেকেআরকে তাদের ঘরের মাঠে হারানো সহজ হবে না মোটেও। এখন দেখার যে, মোহনবাগান সমর্থকদের প্রার্থনা এলএসজি-কে ফের ম্যাচ জেতায় কিনা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)