• ‘ওটা কারখানা নয়, ইটভাটা’, ধোঁয়া নিয়ে রচনাকে খোঁচা লকেটের
    এই সময় | ১৪ এপ্রিল ২০২৪
  • দু’দিন আগেই প্রচারে বেরিয়ে হুগলির তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায় কারখানার চিমনির ধোঁয়া দেখিয়ে একটি রিল তৈরি করেন। জনসংযোগ করার ফাঁকে কারখানার চিমনি থেকে নির্গত ধোঁয়া দেখিয়ে রিল বানিয়ে ফেললেন দিদি নম্বর ওয়ান। তবে ওটা আদৌ কারখানার ধোঁয়া নয়, ওটা ইট ভাটার ধোঁয়া বলে দাবি করলেন তাঁর বিরোধী প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে লকেটের বক্তব্য, ‘তৃণমূলের প্রার্থী সিঙ্গুরে বড় বড় ঘাস দেখছেন। সিঙ্গুর তো ঘাসের জন্য নয়, সিঙ্গুর তো কারখানার জন্য তৈরি হয়েছিল। আর উনি যেটা সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন, সেটা তো কারখানা নয়, ইট ভাটার ধোঁয়া ছিল।

    লোকসভা নির্বাচনে টার্গেট অনুযায়ী বিজেপি আসন পেলে রাজ্যের সরকার সময়ের আগেই পড়ে যাবে। এমনটা, ভবিষ্যদ্বাণী করতে শোনা গিয়েছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। সেই একই রাস্তায় এবার হাঁটলেন বিজেপির প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ও। ২০২৬-এর নির্ধারিত সময়ের আগে তৃণমূল সরকারের পতন ঘটবে বলে এবার দাবি করলেন তিনিও। ২০২৬-এর আগে রাজ্যের বর্তমান সরকার পড়ে যাবে, এমনকি, ২৬-এর আগেই ভারতীয় জনতা পার্টির সরকার আসবে। শনিবার সিঙ্গুরে প্রচারে এসে চাঞ্চল্যকর এমনটাই দাবি করলেন হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। অনেকটা এরকম সুরেই শুভেন্দু অধিকারীকে লোকসভা নির্বাচনের এক প্রচার সভা থেকে বলতে শোনা যায়, ‘এবারের লোকসভা ভোটে যে ফল হবে, তাতে আমাদের আগামী দেড় বছর অপেক্ষা করতে হবে না।’

    Locket Chatterjee on Hooghly Metro : হুগলিতেও এবার মেট্রো? যা বললেন লকেট

    সিঙ্গুরে আজ ভোট প্রচারে এসে জমি আন্দোলনের আঁতুরঘর সিঙ্গুরের গোপালনগরে দাঁড়িয়ে মাইক হাতে আমজনতাকে ভোটের মুখে আবারও শিল্পের বার্তা দিলেন লকেট। এইদিন সকালে সিঙ্গুরের গোপালনগর পঞ্চায়েত এলাকায় ভোট প্রচার শুরু করেন বিজেপি প্রার্থী লকেট। প্রথমে গোপালনগর রথতাল বারোয়ারী পুজা কমিটির মন্দিরে উপস্থিত পুজো দেন প্রার্থী। তারপর মানুষের সঙ্গে জনসংযোগ করেন। দলীয় কর্মীর স্কুটিতে চেপে জনসংযোগ করেন বিজেপি প্রার্থী।

    মাইক হাতে জনতার উদ্দ্যেশে বিজেপি প্রার্থী জানান, টাটা কারখানাকে ফিরিয়ে আনার দায়িত্ব আমাদের। তৃণমূল সরকারের মুখ্যমন্ত্রী যেভাবে টাটাকে উপড়ে ফেলেছিল, আমরা চাই আমাদের সরকার এলে সিঙ্গুরে ওই টাটাকেই ফেরাবো, অন্য কাউকে নয়। যে সমস্ত ছেলেমেয়েরা কাজের সূত্রে বাইরে আছে এবং টাটা কারখানার জন্য যারা ট্রেনিং নিয়ে এসেছিল তাদেরকেও ফিরিয়ে আনা হবে। ‘টাটাকে সিঙ্গুরে ফিরিয়ে আনার আমাদের দায়িত্ব’ বলে জনতাকে জানান।

    তৃণমূল কংগ্রেস সরকারকে আক্রমণ করে তিনি বলেন, ‘এখানে বুলডোজার দিয়ে টাটাকে ফিরিয়ে দেওয়া হয়েছিল। আমরা চাই আবার ও উলুধ্বনি দিয়ে, শঙ্খধ্বনি দিয়ে টাটাকে ফিরিয়ে আনতে। কারণ টাটা ফিরলে শিল্প হবে, ছেলে মেয়েরা বাড়ি ফিরবে, সবাই কাজ পাবে।’ সিঙ্গুরের প্রসঙ্গ টেনেই লকেটের বক্তব্য, এই ২৪ এ আমাদের ফলাফল ভালো হবে এবং ২০২৬ এর আগেই রাজ্য সরকার পরে যাবে। এবং ২০২৬ এর আগেই ভারতীয় জনতা পার্টির সরকার আসবে। তাই বিজেপিকে ভোট দিয়ে শিল্পকে নিয়ে আসুন।
  • Link to this news (এই সময়)