• চাপ দিয়ে বয়ান রেকর্ড, মিথ্যে মামলায় ফাঁসানোর হুমকি! ইডির বিরুদ্ধে বিস্ফোরক চিঠি শাহজাহানের
    প্রতিদিন | ১৪ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: এবার আদালতে শাহজাহান শেখের (Shahjahan Sheikh)  বিস্ফোরক ?চিঠি?। ওই চিঠিতে দাবি করা হয়েছে, হেফাজতে শাহজাহানকে চাপ দিয়ে বয়ান রেকর্ড করেছে ইডি। পরিবারের সদস্যদের ফাঁসানোর হুমকি দেওয়া হয়েছে বলেও দাবি। যদিও এই চিঠিকে গুরুত্ব দিতে একেবারেই রাজি নয় ইডি।

    শনিবার আদালতে শুনানি ছিল শেখ শাহজাহানের মামলার। ভরা এজলাসে এদিন শাহজাহানের আইনজীবী জাকির হোসেন একটি  চিঠি তুলে ধরেন দাবি করেন, সেটি অভিযুক্ত শাহজাহান লিখেছেন। আদালতকক্ষে সেই চিঠি পড়া হয়। তাতে লেখা ছিল, ?ইডি হেফাজতে ১ এপ্রিল থেকে ১৩ তারিখ পর্যন্ত আমাকে চাপ দিয়ে মিথ্যে বয়ান রেকর্ড করানো হয়েছে। বয়ান না দিলে আমি, আমার সহোদর এবং আত্মীয়দের মাদক মামলায় জড়িয়ে দেওয়া হবে বলে হুমকিও দেওয়া হয়।? ওই চিঠিতেই বয়ান প্রত্যাহারের আর্জি জানান তিনি।

    এর পরই ইডির তদন্তকারী অফিসার এজলাসেই জানতে চান, শাহজাহান এই চিঠি লিখেছেন কি না? এই বিতর্কিত ‘চিঠি’ নিয়ে ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বিরোধিতা করেন। তিনি আদালতে দাবি করেন, এই চিঠি শাহজাহানের লেখা নয়। চিঠির বয়ান নিয়ে ইডির আইনজীবী প্রশ্ন তোলেন। এই চিঠি কোনওভাবেই আদালতের রেকর্ডে না রাখার আবেদন জানানো হয়। ইডির যুক্তি, এই চিঠি গৃহীত হলে এতদিন শাহজাহান যে বয়ান দিয়েছেন তার গ্রহণযোগ্যতা থাকবে না। এসব নিয়ে স্বাভাবিকভাবেই উত্তপ্ত হয়ে ওঠে আদালত কক্ষ। শেষ পর্যন্ত আদালত জানায়, চিঠি গ্রহন করলেও ইডি স্পেশাল কোর্টে ১৫ এপ্রিল সংশ্লিষ্ট বিষয়ে শুনানি হবে। প্রসঙ্গত, ইডির দাবি, এখনও পর্যন্ত শাহজাহানের ১০ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে। গেস্ট হাউস, হোটেলের ব্যাপারে ইডি জিজ্ঞাসা করলে শাহজাহান দাবি করেন তিনি ভুলে গিয়েছিলেন। তাঁর প্রায় ২০ কোটি টাকার সম্পত্তি রয়েছে বলে ধারনা ইডির।
  • Link to this news (প্রতিদিন)