• সুখবর! ইস্ট-ওয়েস্ট রুটে বাড়তি মেট্রো, আগামী সপ্তাহেই বদলাচ্ছে সময়সূচি
    প্রতিদিন | ১৫ এপ্রিল ২০২৪
  • নব্যেন্দু হাজরা: বাংলা নববর্ষে ইস্ট-ওয়েস্ট মেট্রো (East-West Metro) যাত্রীদের জন্য সুখবর। সোমবার অর্থাৎ ২ বৈশাখ থেকে এই রুটে চলবে বাড়তি মেট্রো। যার জন্য সময়সূচিও বদলে যাচ্ছে। যদিও সকাল ও রাতের শুরু এবং শেষ মেট্রোর সময় একই থাকবে। রবিবার বিজ্ঞপ্তি জারি করে নতুন সময়সূচির কথা জানাল কলকাতা মেট্রো (Kolkata Metro Railways) কর্তৃপক্ষ। শনিবারের সময়সূচি অপরিবর্তিত থাকছে। রবিবার যথারীতি বন্ধ থাকবে শিয়ালদহ-সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো চলাচল।

    কলকাতা মেট্রোর গ্রিন লাইন অর্থাৎ শিয়ালদহ (Sealdah)-সল্টলেক সেক্টর ফাইভ রুটে আরও বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। সোম থেকে শুক্র পর্যন্ত মেট্রোর সময়সূচিতে বদল আনা হয়েছে। ১৫ এপ্রিল অর্থাৎ সোমবার থেকেই নতুন সময়সূচি অনুযায়ী চলবে মেট্রো। নতুন সূচি অনুযায়ী, শিয়ালদহ থেকে সল্টলেকের দিকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫-এ। আর উলটোদিক অর্থাৎ সল্টলেক সেক্টর ফাইভ (Salt Lake Sector V) থেকে শিয়ালদহগামী প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৭টা ৫ মিনিটে। এবার থেকে শিয়ালদহ-সল্টলেক রুটে ২০ মিনিটের বদলে ১৭ মিনিট পরপর মেট্রো মিলবে। আর সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের মেট্রো মিলবে ১৮ মিনিট অন্তর।

    শিয়ালদহ-সল্টলেক সেক্টর ফাইভ রুটে শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯টা ৩৫ মিনিটে। আর সল্টলেক থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রোর শেষ সময় রাত ৯টা ৪০-এ। শনিবার আগের সূচি অনুযায়ী ইস্ট-ওয়েস্ট রুটে চলবে মেট্রো। আর রবিবার বন্ধ থাকবে মেট্রোর গ্রিন লাইন (GreenLine)। নয়া সময়সূচিতে ২০ মিনিটের বদলে এবার আরেকটু আগে এই রুটের মেট্রো পাওয়া যাবে। তাতে অফিস যাতায়াতকারীদের খানিকটা সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)