• গরম বাড়বে? নাকি স্বস্তির বৃষ্টি? এক নজরে আবহাওয়ার পূর্বাভাস
    আজ তক | ১৫ এপ্রিল ২০২৪
  • Weather Forecast: স্বস্তির বৃষ্টিতে কিছুটা হলেও কমেছিল গরমের কষ্ট। তবে বেশ কিছুদিন একাধিক জেলায় বৃষ্টির দেখা নেই। এদিকে অনেক জায়গায় আবার রাতে মেঘলা আকাশ। এর ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়ছে। দিনের বেলায় বেশ গরম অনুভূত হচ্ছে। এমন পরিস্থিতিতে অনেকেই জানতে চাইছেন বৃষ্টি হবে কিনা। তাঁদের জন্য আবহাওয়া দফতরের লেটেস্ট আপডেট সাজিয়ে দেওয়া হল। অত্যন্ত সহজ এই তালিকায় আগামী ৩ দিন কোন কোন জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে, সেটা দেখে নিন। 

    দক্ষিণবঙ্গের জেলাভিত্তিক বৃষ্টির পূর্বাভাস:

    ১৫ এপ্রিল, সোমবার- পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

    ১৬ এপ্রিল, মঙ্গলবার- উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদীয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিপাত হতে পারে। বাকি সব জেলায় আবহাওয়া শুষ্ক থাকবে বলে মনে করা হচ্ছে।  

    ১৭ এপ্রিল, বুধবার- এইদিন দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। ফলে গরমের দাপট বেশ ভালই বাড়বে বলে মনে করা হচ্ছে।

    উত্তরবঙ্গের জেলাভিত্তিক বৃষ্টির পূর্বাভাস:

    ১৫ এপ্রিল, সোমবার উত্তরের জেলাগুলির মধ্যে, শুধুমাত্র দার্জিলিংয়ে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর মঙ্গলবার উত্তরবঙ্গের প্রায় প্রতিটি জেলাতেই হালকা-মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বুধবারেও উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ বাদে বাকি সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

    কলকাতার পূর্বাভাস:

    ১৫ এপ্রিল, সোমবার
    সর্বনিম্ন তাপমাত্রা: ২৮ ডিগ্রি সেলসিয়াস।  
    সর্বোচ্চ তাপমাত্রা: ৩৮ ডিগ্রি সেলসিয়াস।  
    আবহাওয়া: আংশিক মেঘলা আকাশ।
  • Link to this news (আজ তক)