• বাইকের কিস্তি শোধ করতে নকল হার ছিনতাই করে বিক্রির চেষ্টা! পুলিশের জালে যুবক
    প্রতিদিন | ১৫ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: চকচক করলেই সোনা হয় না। বাইকের মাসিক কিস্তির টাকা মেটানোর জন‌্য এক মহিলার ‘সোনার হার’ ছিনতাই করে এক যুবক। কিন্তু চকচকে সেই হার যে সোনার নয়, তা যুবক বুঝতে পারে দোকানে বিক্রি করতে গিয়ে। শেষ পর্যন্ত সেই সূত্র ধরেই পুলিশের হাতে ধরা পড়ে গেল সেই ছিনতাইকারী। খাস কলকাতার (Kolkata) ঠাকুরপুকুর এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম সৌরভ দাস।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার সন্ধ‌্যায় ঠাকুরপুকুরের (Thakurpukur) আনন্দনগর অঞ্চলে সান্ধ‌্যভ্রমণে বেরিয়ে ছিলেন এক মহিলা। হঠাৎই পিছন থেকে বাইক নিয়ে এক যুবক এসে তাঁর গলার হার ছিনতাই করে পালিয়ে যায়। মহিলা ঠাকুরপুকুর থানায় অভিযোগ দায়ের করেন। এলাকার সিসিটিভির (CCTV) সূত্র ধরে পুলিশ বাইকটিকে চিহ্নিত করার চেষ্টা করে। এর মধ্যেই ওই যুবক হারটি নিয়ে হরিদেবপুর অঞ্চলের একটি সোনার দোকানে যায়। দোকানদার হারটি পরীক্ষা করেই জানিয়ে দেন, সেটি নকল সোনা (Fake Gold) বা সিটি গোল্ড।

    দোকানদারের সেই কথা বিশ্বাস হয়নি যুবকের। তাই পরে সে অন‌্য দোকানেও হারটি বিক্রির চেষ্টা করে। কিন্তু সেখান থেকেও তাকে ফিরে আসতে হয়। সূত্র মারফৎ সেই খবর পুলিশের কাছে আসে। খবর নিয়ে পুলিশ জানতে পারে যে, ওই যুবক হরিদেবপুরের বাসিন্দা। যুবক ও তার বাইকের উপর পুলিশ নজরদারি চালায়। সিসিটিভির ফুটেজের সঙ্গে মিলে যেতেই চিহ্নিত হয় বাইকটি। সেই সূত্র ধরেই সৌরভ দাসকে পুলিশ গ্রেপ্তার করে। উদ্ধার হয় বাইক ও নকল সোনার হার। জেরার মুখে ধৃত সৌরভ জানিয়েছে, বাইক কিনলেও মাসিক কিস্তি মেটানোর টাকা তার কাছে ছিল না। তাই বাইক নিয়েই ছিনতাই করার সিদ্ধান্ত নেয় সে। ধৃতকে জেরা করে আরও তথ্য বের করতে চাইছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)