• সুকান্ত বা দলবদলু নেতা নন, দিল্লির পুরসভা ভোটের প্রচারে বিজেপির পছন্দ লকেট-দিলীপ
    বর্তমান | ২৫ নভেম্বর ২০২২
  • নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দলের পছন্দ তালিকায় নেই রাজ্য সভাপতি কিংবা রাজ্য বিধানসভার বিরোধী দলনেতার নাম। দিল্লি পুরভোটের প্রচারে বিজেপির কেন্দ্রীয় পার্টির অন্যতম প্রধান পছন্দ হিসেবে উঠে এল বাংলার সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের নাম। তবে, লকেটের পাশাপাশিই দিল্লি পুরভোটে প্রচারে দেখা যাবে সাংসদ তথা দলের অন্যতম সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকেও। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, পশ্চিমবঙ্গের সভাপতি ও বিরোধী দলনেতাকে কি লোকসভা নির্বাচনের আগে কোনও বার্তা দিতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব? আপাতত এই প্রশ্নেই তুঙ্গে উঠেছে জল্পনা।

    কারণ, দীর্ঘদিন ধরেই বঙ্গ বিজেপিতে আদি-নব্য দ্বন্দ্ব একেবারে চরমে উঠেছে। এমনকী, বঙ্গ বিজেপিতে কে বা কারা আগামী নির্বাচনগুলিতে দলের নেতৃত্বে থাকবেন, তা স্থির করতেও হিমশিম খাচ্ছেন দলের কেন্দ্রীয় নেতারা। এই পরিস্থিতিতে দিল্লি পুরভোটের প্রচারে যেভাবে দিলীপ ঘোষ ও লকেট চট্টোপাধ্যায়ের উপর গুরুত্ব দিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, তাকে যথেষ্টই ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। দিল্লি পুরভোটের প্রচার বৃহস্পতিবার থেকে শুরু করলেন লকেট চট্টোপাধ্যায়। এদিন রাজধানীর সকুরপুর ও করোলবাগে মোট তিনটি প্রচার কর্মসূচিতে অংশ নেন তিনি। আগামী কয়েকদিন দিল্লির একাধিক এলাকায় প্রচার করবেন বঙ্গ বিজেপির সাংসদ। অন্যদিকে, এদিন দিলীপ ঘোষ জানিয়েছেন, রাজধানীর পুরভোটে তাঁর প্রচার কর্মসূচি শুরু হবে আগামী রবিবার থেকে। চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। তবে প্রচার কর্মসূচিকে কেন্দ্র করে যাবতীয় বিতর্ক ও জল্পনাকে উড়িয়ে দিয়েছেন দিলীপবাবু।

    এদিন তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি গুজরাতে প্রচারে গিয়েছিলেন। কেন্দ্রীয় নেতৃত্বই আমাদের বিভিন্ন দায়িত্ব ভাগ করে দিয়েছেন।’ তবে, দিল্লির পুরভোটের প্রচারে যেখানে তাবড় নেতা-মন্ত্রীকে দায়িত্ব দিয়েছে বিজেপি, সেখানে রাজ্যের আর কোনও শীর্ষ নেতৃত্বের ডাক না পাওয়ার বিষয়টিকে মোটেও হালকাভাবে নিতে চাইছে না ওয়াকিবহাল মহল। গুজরাতের নির্বাচনে দলের তারকা প্রচারকের তালিকায় বঙ্গ বিজেপির কোনও শীর্ষ নেতারই নাম নেই। এই বিষয়টি এমনিতেই যথেষ্ট বিড়ম্বনায় ফেলেছে বঙ্গের গেরুয়া শিবিরকে। এবার দিল্লির পুরভোটের নির্বাচনী প্রচারের ইস্যু বঙ্গ বিজেপিকে নতুন করে অস্বস্তিতে ফেলতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ, এদিন দলের এক শীর্ষ নেতা স্পষ্টই জানিয়ে দিয়েছেন, সরাসরি দিল্লি পুরভোটের প্রচারে অংশ নেওয়ার জন্য এরাজ্য থেকে আর কোনও নেতাকেই ডাকা হবে না।
  • Link to this news (বর্তমান)