• 'প্রতিশ্রুতি দিয়ে তার দায়িত্বও নিই', নিজের 'গ্যারান্টি' নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী?
    আজ তক | ১৬ এপ্রিল ২০২৪
  • জনগণের কাছে দেওয়া প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হওয়ার জন্য বিরোধী দলগুলির নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন যে, রাজনীতিবিদদেরও জনগণকে দেওয়া প্রতিশ্রুতির দায়িত্ব নেওয়া উচিত। প্রধানমন্ত্রী মোদী বলেন, 'যখন আমি মোদীর গ্যারান্টি বলি, আমি এর দায়িত্ব নিই। 

    প্রধানমন্ত্রী মোদী বলেন, 'আমার মনে হচ্ছে রাজনৈতিক নেতৃত্ব মানুষের চোখে সন্দেহজনক হয়ে উঠছে। আমাদের মনে রাখা উচিত যে, জীবন উৎসর্গ করার প্রথা আমাদের আছে। আমি বিশ্বাস করি যে, রাজনীতিবিদদের দায়িত্ব নেওয়া উচিত। আমি যা বলি তা আমার দায়িত্ব, এবং আমি জনগণেকে এটার গ্যারান্টি দিয়েছি। আমিও মানুষকে প্রতিশ্রুতি দিই, কিন্তু দায়িত্ব নিয়ে। আমি যখন মোদির গ্যারান্টি বলি, আমি দায়িত্ব নিই।'

    প্রধানমন্ত্রী আরও বলেন, '৩৭০ ধারার বিষয়টি আমাদের দলের প্রতিশ্রুতি ছিল। যখন আমার পালা এল, আমি সাহস দেখিয়ে ৩৭০ সরিয়ে দিলাম। আজ বদলে গেছে জম্মু-কাশ্মীরের ভাগ্য।' তিন তালাকের উদাহরণ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, 'সেই সময়ে রাজনৈতিক নেতৃত্বের সঙ্গে অনেক কিছু ঘটেছিল এবং তারপরে তারা ভয় পেয়ে গিয়েছিল। এখন মানুষ বিশ্বাস করতে শুরু করেছে। বিশ্বাস একটি মহান শক্তি। আর ভারতের মতো দেশে এই ভরসাকে আমি আমার দায়িত্ব মনে করি। আর তাই মোদীর গ্যারান্টির কথা বারবার বলছি। 

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, বিরোধী শিবিরে আমার পূর্বসূরিরা অনেকেই কথা দিয়ে কথা রাখেননি। ক'দিন আগে বিরোধী দলের এক নেতাকে বলতে শুনলাম এক ঝটকায় দারিদ্র্য দূর করে দেব। আমি বলি, যারা পাঁচ ছয় দশকে যা পারলেন না, তারা এক ঝটকায় কী করে করবেন? 

     
  • Link to this news (আজ তক)