• Sydney Church Stabbing: ধর্ম আলোচনা করছিলেন বিশপ, হঠাৎই আততায়ী ছুরি হাতে ঝাঁপিয়ে পড়ল...
    ২৪ ঘন্টা | ১৬ এপ্রিল ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লাইভ স্ট্রিমিংয়ে ধর্মোপদেশ দিচ্ছিলেন বিশপ। সেই সময়ে হঠাৎই একজন বিশপের দিকে ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়ল। ঘটনাস্থল অস্ট্রেলিয়ার সিডনি। এসময় আরো কয়েকজন আহত হন। এর কদিন আগেই সিডনিতে এক মলে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছিল। তাতে ৬ জন মারা গিয়েছিলেন।  

    রবিবার রাতে ওয়াকেলি শহরতলিতে এই হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেলেও প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি।

    পুলিস হামলার এই ঘটনাটিকে প্রাণঘাতী নয় বলে উল্লেখ করেছে। তবে পুলিস ইতিমধ্যেই এ ঘটনায় জড়িত থাকার অপরাধে একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতার হওয়া ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ক্রাইস্ট দ্য গুড শেফার্ড নামক চার্চটিতে হামলার ঘটনায় কী অস্ত্র ব্যবহার করা হয়েছে তা অবশ্য এখনও পুলিসের তরফে পরিষ্কার করে জানা যায়নি।ধর্মোপদেশের লাইভ স্ট্রিমিং করার সময়ের ওই ভিডিয়োতে ঘন রঙের পোশাক পরা একজন ব্যক্তিকে বিশপের কাছে হেঁটে আসতে দেখা গিয়েছে। ওই ব্যক্তিই বিশপকে ছুরিকাঘাত করে। ছুরিকাঘাতের ঘটনা ঘটার পরেই প্রার্থনাস্থল থেকে ভয়ংকর চিৎকার শোনা যায়। পুলিস তাদের দেওয়া এক বিবৃতিতে জানায়, আহত ব্যক্তিদের উদ্ধারের পর তাঁদের প্রাথমিক চিকিৎসা করা হয়। পরে তাঁদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জনসাধারণকে দুর্ঘটনাস্থল ক্রাইস্ট দ্য গুড শেফার্ড নামক চার্চ অঞ্চলটি আপাতত এড়িয়ে চলতে বলা হয়েছে। উল্লেখ্য, একই শহরে একটি শপিংমলে কয়েকদিন আগেই ৬ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় পুলিসের গুলিতে হামলাকারী নিহত হয়। এর কয়েকদিন পরেই চার্চে ছুরিকাঘাতের এই ঘটনাটি ঘটল। 
  • Link to this news (২৪ ঘন্টা)