• পুলিশের চার্জশিটে ভূপতিনগরের বিস্ফোরণের সময় বদল! কাকে আড়ালের চেষ্টা? প্রশ্ন NIA-র
    প্রতিদিন | ১৬ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: ভূপতিনগর বিস্ফোরণের সময় পরিবর্তন করে দেখানো হয়েছে! দেড় ঘন্টা এগিয়ে নিয়ে আসা হয়েছে পুলিশের চার্জশিটে। আদালতে বিস্ফোরক দাবি করল এনআইএ। কাকে আড়াল করার জন্য এই সিদ্ধান্ত নিল পুলিশ? প্রশ্ন কেন্দ্রীয় তদন্তকারীদের।

    সোমবার আদালতে এনআইএ-র প্রশ্ন, রাত ৯টা ৫১ মিনিটে দুই মৃত ব্যক্তির মধ্যে তিন সেকেন্ডের জন্য কথা হয়, সেখানে রাত সাড়ে আটটায় বিস্ফোরণ হয় কী করে? তারা জানিয়েছে, এই বিষয়ে চারজন সাক্ষী বয়ানও দিয়েছে। যার উল্লেখ রয়েছে চার্জশিটে। বিষয়টি নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

    পূর্ব মেদিনীপুর ভগবানপুর ২ ব্লকের ভূপতিনগর (Bhupatinagar) থানা এলাকায় নাড়ুয়াবিড়লা গ্রামে ২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ বিস্ফোরণ হয়। মৃত্যু হয় ৩ জনের। নিহতদের একজনের স্ত্রী থানায় অভিযোগ জানিয়েছিলেন, বাজি তৈরি করার সময় এই বিস্ফোরণ হতে পারে। যেখানে বিস্ফোরণ হয়, তা এক তৃণমূল নেতার বাড়ি বলেও অভিযোগ ওঠে। এই ঘটনায় এনআইএ তদন্তের দাবিতে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। বিজেপির তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি লেখা হয়। তার পরেই এনআইএ তদন্ত শুরু হয়। গত শনিবার এই বিস্ফোরণ মামলার তদন্তে গ্রামে যান এনআইএ আধিকারিকরা। অভিযোগ, দুই তৃণমূল নেতাকে নিয়ে এলাকা থেকে বেরনোর সময় আধিকারিকদের উপর হামলা হয়। তা নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি।
  • Link to this news (প্রতিদিন)