• লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায়
    হিন্দুস্তান টাইমস | ১৬ এপ্রিল ২০২৪
  • এবার মেয়েই হোক! অন্তঃসত্ত্বা পপির এটাই ছিল প্রার্থনা। শুধু পপি নয়, তাঁর গোটা পরিবার মেয়ের অপেক্ষায় দিন গুণছিল। স্বপ্নপূরণ হয়েছে চাউলিয়া পরিবারের। গত ৬ই এপ্রিল ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন গ্রাম বাংলার সুপারহিট ইউটিউবার। পাঁচ দিনের মেয়েকে নিয়ে বাড়ি ফিরতেই আনন্দের জোয়ার। হাসপাতালে মেয়েকে কোলে নিয়েই মেয়ের উদ্দেশে পপির স্বামী সুরজিৎ চাউলিয়া জানান, ‘কী রে রান্না করতে হবে কিন্তু পপি কিচেনে!’ এই কথা শুনে হাসি চাপতে পারেননি পপি। বোনকে দেখেই খুশিতে নাচতে শুরু করে অর্জুন। বরণ ডালা সাজিয়ে ঘরের দুই লক্ষ্মীকে বরণ করে নেন পপির শাশুড়িমা। পপির যৌথ পরিবারে ৬ ছেলের কোলে এক মেয়ে, স্বভাবতই পরীকে ঘিরে আহ্লাদে আটখানা সব্বাই। বোনকে এক মুহূর্ত চোখের আড়াল করল না অর্জুন। বাড়ি এসেই দু-হাত উপরে তুলে নতুন পরিবেশে চোখ বুলিয়ে নিল পপি-কন্যা। আত্মীয়রাও উপহারে মুড়ে দিল খুদেকে। অন্নপ্রাশনের আগেই বোন কেন এত উপহার পাচ্ছে প্রশ্ন অর্জুনের মনে! 

    বোনের উপর সারাক্ষণ পাহাড়াদারি চলছে অর্জুনের। কেউ যেন বোনকে ডিস্টার্ব না করে সেদিকে কড়া নজর তাঁর। মেয়ে হওয়ার খুশিতে ৫০০ পিস রসগোল্লা এনে গোটা গ্রামে বিতরণ করল পপির পরিবার। সব শেষে খানিক আফসোসের সুরেই পপি বলল, ‘দেখি আমি কখন মিষ্টি পাই’।

    পপির মেয়ে এত আদর-যত্ন পাচ্ছে দেখে তাঁর শ্বশুরবাড়ির প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া। এক নেটিজেন লেখেন, ‘পপিদি তুমি সত্যি ভাগ্যবান, এমন শ্বশুরবাড়ি পেয়েছো। সকলকে নিয়ে ভালো থেকো’। অর্জুনের জন্মের সময় অনভিজ্ঞ ছিলেন পপি, এবার অনেকটাই পরিণত তিনি। তবে মেয়ের রাত জাগছে আর দিনে ঘুমোচ্ছে তাই মহাফ্যাঁসাদে পপি। সব বাচ্চার ঘুমের অভ্যাস সমান হয় না, সকলে আশ্বস্ত করে তাঁকে। সি-সেকশনের মাধ্যমে দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন পপি। বড় ধকল গিয়েছে। কিন্তু দিন পাঁচেকের মধ্যেই নিজে হাঁটা চলা করছেন পপি। 

    সম্পূর্ণ গ্রাম্য পরিবেশে, ঘরোয়া আয়োজনে, দেশি-বিদেশি নানা পদ নিজের হাতে রেঁধে, জনপ্রিয়তা পেয়েছেন পপি। পুরনো দিনের রান্নার রেসিপি থেকে আজকের জেনারেশনের পছন্দের পিৎজা, সবই রান্না করেন পপি। অন্তঃসত্ত্বা থাকায় দীর্ঘদিন খুন্তি হাতে ধরেননি পপি, তবে তাঁর পরিবার এগিয়ে নিয়ে যাচ্ছে তাঁর চ্যানেলকে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)