• ভোট প্রচারে বোপান্না, ‘রান ফর নমো’ ক্যাম্পেনে দৌড়ালেন টেনিস তারকা
    হিন্দুস্তান টাইমস | ১৬ এপ্রিল ২০২৪
  • মাঝে আর ক. দিন। তারপরই শুরু লোকসভা নির্বাচন। ভোটের বাদ্দি অবশ্য অনেকদিন আগেই বেজে গেছে। নিজের মতো করেই নির্বাচনী প্রচার সারছেন নেতারা। এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির হয়ে লোকসভার প্রচারে দেখা গেল টেনিস তারকা রোহন বোপান্নাকে। কয়েক মাস আগেই জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন। এরপর পুরুষদের ডবলসে এক নম্বর খেলোয়াড় হয়েছেন ক্রমতালিকায়। সেই রোহনই এবার ভোটের ময়দানে। তবে প্রার্থী হিসেবে নয়, দেশের প্রধানমন্ত্রীর সমর্থনে প্রচারক হিসেবে।  বেঙ্গালুরুর এক ফিটনেস ট্রেনিং সেন্টারের উদ্যোগে ,'রান ফর নামো' একটি ক্যাম্পেন শুরু করা হয়। সেখানে ৫ কিমি দৌড়ে অংশ নেন ভারতীয় টেনিসের এই তারকা। সঙ্গে ছিলেন বিজেপির যুব নেতা তেজস্বী সূর্য। 

    জয়নগর জাগুয়ার্সের উদ্যোগে দক্ষিণ বেঙ্গালুরুতে এই দৌড়ের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বরাবরই স্বাস্থ্য সচেতন। যোগ দিবসে যেমন যোগা করেন, তেমন খেলাও অত্যন্ত ভালোবাসেন। বিশ্বকাপ ফাইনালে ভারতের হারের পর বিরাট, শামিদের শান্তনা দিয়েছিলেন। অলিম্পিক্স  হোক বা এশিয়ান গেমস, বরাবরই অ্যাথলিটদের পাশে দাড়ান তিনি। এবার নির্বাচনের আগেই তাঁরই প্রচার করলেন রোহন। বিজেপির দক্ষিণ বেঙ্গালুরুর সাংসদ তেজস্বী সূর্যর কেন্দ্রে এই ক্যাম্পেন অনুষ্ঠিত হয়। নিজের পাশাপাশি নমোর নামও জুড়ে দেন তেজস্বী। প্রচার শেষে নিজের এলাকার মানুষের উদ্দেশ্য তেজস্বী বলেছেন, ‘আগামী ২৬ এপ্রিল ভোট দিতে আসুন। ছুটির দিন ভেবে ঘুরতে চলে যাবেন না’। 

    ২০১৯ সালে এই কেন্দ্রে ভোট পড়েছিল মাত্র ৫৩ শতাংশ। নির্বাচন কমিশনও চেষ্টা চালাচ্ছে ভোটারের সংখ্যা বাড়ানোর জন্য। এরই মধ্যে সেখানে রোহন বোপান্নাদের এই প্রচার যে ভোটারের সংখ্যা বাড়ানোর পাশাপাশি তাঁদের ভোটও বাড়াবে, সে ব্যাপারে নিশ্চিত বিজেপির তেজস্বী। ফিটনেস নিয়ে কথা বলতে গিয়ে বোপান্না বলেন, 'এত সকালে এখানে এত লোক দেখে বেশ ভালো লাগছে। ব্যায়াম করা বা ওয়ার্ক আউটের পাশাপাশি শরীরকে রিকভারির সময় দিতে হবে। চেষ্টায় কোনও খামতি বা সীমা রাখা যাবে না। এই দৌড়ে অংশ নিতে পেরে খুব ভালো লাগছেট। 

    বিজেপির সঙ্গে খেলোয়াড়দের সম্পর্ক নতুন নয়। গৌতম গম্ভীর থেকে রাজ্যবর্ধন সিং রাঠোর, অতীতে বহু খেলোয়াড়ই যোগ দিয়েছেন বিজেপিতে। সম্প্রতি বক্সার বিজেন্দর সিংও যোগ দিয়েছেন কেন্দ্রের শাসক দলে। ফলে ভবিষ্যৎ-এ রোহনও তাঁদের পথে হাটবেন কিনা সেই উত্তর দেবে সময়।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)