• প্রচারে ফের শতাব্দীকে ঘিরে বিক্ষোভ, দেখে নেওয়ার হুমকি প্রার্থীর নিরাপত্তারক্ষীর
    হিন্দুস্তান টাইমস | ১৬ এপ্রিল ২০২৪
  • ভোট প্রচারে বেরিয়ে গত কয়েকদিন ধরেই বিক্ষোভের মুখে পড়ছেন বীরভূমের তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। সোমবার তার অন্যথা হল না। আবারও ভোট প্রচারে বেরিয়ে জনগণের ক্ষোভের মুখে পড়লেন শতাব্দী রায়। যদিও এটাকে বিক্ষোভ বলে মনে করছেন না তৃণমূল প্রার্থী। তাঁর বক্তব্য, এটা হল আবদার। তবে বিক্ষোভকারীদের শতাব্দী রায়ের এক নিরাপত্তারক্ষী হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

    সোমবার ভোট প্রচারে বীরভূমের সাঁইথিয়ার বাতাসপুর এলাকায় গিয়েছিলেন বীরভূমের তৃণমূল কংগ্রেসের প্রার্থী। গ্রামটি পেরোনোর পরেই স্থানীয়রা শতাব্দী রায়ের গাড়ি আটকে পানীয় জল ও রাস্তার দাবিতে বিক্ষোভ করেন। তৃণমূল প্রার্থীর কাছে এনিয়ে অভিযোগ জানাতে থাকেন। তাদের বক্তব্য, দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যা সমাধান হয়নি। এমনকী রাস্তাও মেরামত হয়নি। তারফলে পানীয় জল পেতে গিয়ে যেমন সমস্যায় পড়তে হচ্ছে তেমনি রাস্তায় যাতায়াত করতে গিয়েও সমস্যা হচ্ছে। যদিও গাড়িতে থেকেই গ্রামবাসীদের অভিযোগ শুনতে থাকেন তৃণমূল প্রার্থী।

    স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে প্রশাসনের বিভিন্ন মহলে আবেদন করেও সমস্যার সমাধান হয়নি। যদিও তৃণমূল প্রার্থী দাবি করেন, তাঁকে ঘিরে বিক্ষোভ হয়নি। গাড়িও আটকানো হয়নি। গ্রামবাসীদের কথা শোনার জন্য তিনি গাড়ি দাঁড় করিয়েছিলেন। এবিষয়ে সাংবাদিকরা শতাব্দী রায়কে প্রশ্ন করলেই, তিনি কার্যত ক্ষেপে যান। গাড়ি থেকে নেমে এসে ক্যামেরার সামনেই তিনি বলতে শুরু করেন এটা কোনও বিক্ষোভ নয় গ্রামবাসীরা তাদের আবেদন জানাচ্ছেন। 

    অন্যদিকে, গ্রামের এক বাসিন্দা অভিযোগ করেন তাঁকে শতাব্দী রায়ের এক নিরাপত্তারক্ষী হুমকির সুরে বলেন, যেটা হয়েছে সেটা ভালো হয়নি। পরে দেখে নেওয়া হবে। গ্রামবাসীদের বক্তব্য, এখানে গ্রামাঞ্চলে ৭০ শতাংশ লোক বাস করে এবং ৩০ শতাংশ লোক বাস করে শহরে। গ্রামের বাসিন্দাদের ভোটে জয়ী হয়ে তিনি ৩ তিনবারের সাংসদ হয়েছেন। তাই নিজেদের অভিযোগ তারা সাংসদের কাছে জানিয়েছেন। গ্রামের উন্নয়ন হচ্ছে না সেটাই তারা জানিয়েছেন। তবে বারবার ভোট প্রচারে বেরিয়ে বিক্ষোভের মুখে পড়ায় তৃণমূল প্রার্থী বেশ অস্বস্তিতে পড়েছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)