• ED ভালো কাজ করছে, ৯৭% কেসই অ-রাজনৈতিক ব্যক্তিদের বিরুদ্ধে : PM মোদী
    Aajtak | ১৬ এপ্রিল ২০২৪
  • PM Narendra Modi: বিরোধী দলগুলিকে "বিজেপি সরকার জেলে পাঠানোর" অভিযোগ অস্বীকার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ইডির নথিভুক্ত মামলা সর্বাধিক সংখ্যা সেই ব্যক্তি এবং সংস্থাগুলির বিরুদ্ধে যাদের রাজনীতির সঙ্গে কোনও সম্পর্ক নেই৷

    এএনআই-এর সঙ্গে একটি সাক্ষাত্কারে, প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, সৎ ব্যক্তির ভয় পাওয়ার কিছু নেই তবে যারা দুর্নীতিতে জড়িত তাদের "পাপের ভয়" রয়েছে।

    "কতজন বিরোধীদলীয় নেতা কারাগারে আছে? কেউ আমাকে বলে না। আর এই কি সেই একই বিরোধীদলীয় নেতা... যারা তাদের সরকার চালাতেন? পাপের ভয় আছে। একজন সৎ ব্যক্তির কী ভয় থাকে? আমি যখন মুখ্যমন্ত্রী ছিলাম তখন তারা আমার স্বরাষ্ট্রমন্ত্রীকে কারাগারে রেখেছিল যে, রাজনৈতিক নেতারা মাত্র ৩ শতাংশ কেসে জড়িত এবং ৯৭ শতাংশ মামলা নথিভুক্ত নয়। রাজনীতি," বলেন প্রধানমন্ত্রী।

    "তারা হয় মাদক মাফিয়া, দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তা, বেনামী সম্পদ সৃষ্টিকারী কিছু কর্মকর্তার বিরুদ্ধে এবং তাদের কারাগারে পাঠানো হয়েছে।"

    প্রধানমন্ত্রী এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আরও প্রশংসা করেন এবং বলেন, তিনি ২০১৪ সালে কেন্দ্রে দায়িত্ব নেওয়ার পর থেকে কেন্দ্রীয় সংস্থা দুর্নীতি মোকাবিলায় উল্লেখযোগ্য অবদান রেখেছে।

    "২০১৪ সালের আগে, ইডি শুধুমাত্র ৫০০০ কোটি টাকার সম্পদ সংযুক্ত করেছিল। কেউ কি ইডিকে ব্যবস্থা নিতে বাধা দিয়েছিল এবং কারা লাভবান হচ্ছে? আমার মেয়াদে ১ লক্ষ কোটি টাকার সম্পদ সংযুক্ত করা হয়েছে। এটা কি দেশের জনগণের টাকা নয়? দেশটি?" প্রশ্ন করেন প্রধানমন্ত্রী।

    "গত দশ বছরে, ২২০০ কোটি টাকা নগদ উদ্ধার করেছি, যেখানে ২০১৪ সালের আগে ইডি শুধুমাত্র ৩৪ লক্ষ টাকা নগদ উদ্ধার করতে পেরেছিল যা একটি স্কুল ব্যাগে বহন করা যেতে পারে। যদিও রাখতে ৭০টি ছোট ট্রাক প্রয়োজন হবে। ২,২০০ কোটি টাকা এর অর্থ হল ইডি একটি ভাল কাজ করছে," তিনি যোগ করেছেন।

    প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি দেশকে ধ্বংস করেছে এবং পূর্ণ শক্তির সঙ্গে এর মোকাবিলা করতে হবে। তিনি বলেন, "তারা (ইডি) লোকেদের ধরেছে এবং নগদও বাজেয়াপ্ত করেছে এবং আমি নিশ্চিত যে দুর্নীতি দেশকে ধ্বংস করেছে। আমাদের পুরো শক্তি দিয়ে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা উচিত এবং এটি আমার ব্যক্তিগত বিশ্বাস।"

    ভারত ব্লকের নেতারা বারবার ক্ষমতাসীন বিজেপির দ্বারা "কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহারের" মাধ্যমে "বিরোধী নেতাদের লক্ষ্যবস্তু" সম্পর্কে তাদের মতামত প্রকাশ করেছে৷ এই বছরের ২২ মার্চ ভারতের নির্বাচন কমিশনে জমা দেওয়া চিঠিতে জোর দিয়ে বলা হয়েছে যে "সাংবিধানিক পদে অধিষ্ঠিত ব্যক্তিদের গ্রেফতারের উদ্দেশ্য স্পষ্টতই তাদের নিজ নিজ রাজ্যের গণতান্ত্রিক ক্রিয়াকলাপের উপর একটি শ্বাসরুদ্ধকর এবং ক্ষতিকারক প্রভাব ফেলার উদ্দেশ্যে। পাশাপাশি দলগুলিও।"

    উল্লেখ্য, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আবগারি নীতির মামলায় ইডি গ্রেফতার করার পরে, ইন্ডিয়া ব্লক ইসিআই-এর কাছে একটি প্রতিনিধিত্ব করেছিল। মামলাটি দিল্লি আবগারি নীতি মামলা ২০২২ প্রণয়ন এবং বাস্তবায়নে অনিয়ম এবং অর্থ পাচারের অভিযোগের সঙ্গে সম্পর্কিত, যা পরে বাতিল করা হয়েছিল। বিআরএস নেতা কে কবিতা এবং দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াও আবগারি নীতির মামলায় তিহার জেলে বন্দি।
  • Link to this news (Aajtak)