• তীব্র গরমের জের, এগিয়ে আসছে রাজ্যের স্কুলের গরমের ছুটি
    প্রতিদিন | ১৮ এপ্রিল ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীব্র গরমের জের। রাজ্যে এগিয়ে আসছে গরমের ছুটি। সূত্রের দাবি, ৬ মের বদলে ছুটি শুরু হয়ে যাবে আগামী ২২ এপ্রিল থেকেই।

    নবান্ন সূত্রে খবর, রাজ্যে চলা দাবদাহ পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) উদ্বিগ্ন। তাঁর নির্দেশেই আবহাওয়া দপ্তরের সঙ্গে নবান্ন বৈঠক করে। সেই বৈঠকে জানা যায়, আগামী কয়েকদিন তীব্র গরম চলবে। তার পরই মুখ্যমন্ত্রী গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেন। স্কুলে গরমের ছুটি আগে ৬ মে থেকে শুরু হওয়ার কথা ছিল। সব ঠিক থাকলে আগামী ২২ এপ্রিল অর্থাৎ আগামী সপ্তাহ থেকেই ছুটি শুরু হয়ে যাচ্ছে।

    রাজ্যে বিগত কয়েকদিন ধরেই চলছে তাপপ্রবাহ। দক্ষিণবঙ্গের আট জেলায় আগামী কয়েকদিন তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। বুধবারও রাজ্যের ১৩ জেলায় তাপমাত্রা ছিল চল্লিশের উপরে। আগামী দিনগুলিতেও কয়েকটি জেলায় লু বইতে পারে। প্রয়োজন ছাড়া সকাল ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত রোদে না বেরোনোর পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই কয়েকটি জেলার স্কুলে মর্নিং স্কুল চালু হয়েছে। তবু তীব্র দাবদাহে পড়ুয়াদের অসুস্থ হয়ে পড়ার শঙ্কা থেকেই গিয়েছিল।

    সূত্রের খবর, এসবের জেরেই এবার এগিয়ে আনা হচ্ছে গরমের ছুটি। তবে, এখনও পর্যন্ত ছুটি শুরুর পরিবর্তিত দিন নিয়ে প্রাথমিক শিক্ষা ও মধ্যশিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। একদিকে বেড়ে চলা গরম ও অন্যদিকে লোকসভা নির্বাচন-দুইয়ের কারণে গ্রীষ্মাবকাশের দিন বাড়ানো হয়েছিল আগেই। এপ্রিলের শুরুতেই প্রাথমিক ও মধ্যশিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল, ৬ মে থেকে শুরু হবে গ্রীষ্মাবকাশ। চলবে ২ জুন পর্যন্ত। এগিয়ে আনা হল ছুটির শুরুর দিন। তবে কবে স্কুল খুলবে, সেটা এখনও স্পষ্ট নয়।
  • Link to this news (প্রতিদিন)