• ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত
    হিন্দুস্তান টাইমস | ১৮ এপ্রিল ২০২৪
  • মঙ্গলবার (১৬ এপ্রিল) কলকাতার ইডেন গার্ডেন্সে রুদ্ধশ্বাস হাইস্কোরিং ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে ২ উইকেটে হেরে যায় কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাছে ২২৩ রান করার পরেও কেকেআর জিততে না পারায়, স্বাভাবিক ভাবেই মুষড়ে পড়ে পুরো দল এবং নাইট ভক্তরা। তবে দলকে তাতাতে ম্যাচের পর সোজা ড্রেসিংরুমে চলে যান শাহরুখ খান। তাঁর অনুপ্রেরণামূলক বক্তব্যে ফের চনমনে হয়ে ওঠা কেকেআর ব্রিগেড। যেভাবে ‘চক দে ইন্ডিয়া’ ছবিতে শাহরুখ অনুপ্রাণিত করেছিলেন মহিলা হকি দলকে, সেই টোটকাই তিনি কাজে লাগালেন মুষড়ে পড়ে নাইটদের উদ্দীপ্ত করতে।

    দলের হারের পর কেকেআর-এর ড্রেসিংরুমে গিয়ে শাহরুখ খান খেলোয়াড়দের মনোবল বাড়িয়ে দেন। কিং খান বলেন, ‘আমাদের জীবনে এমন দিন আসে, বিশেষ করে খেলাধুলার ক্ষেত্রে, যখন আমাদের হারার কথা নয়, কিন্তু তার পরেও হেরে যাই। কখনও কখনও এমনও হয় যে, আমাদের জেতারই কথা নয়, সেরকম ম্যাচে কিন্তু এমন কিছু ঘটে, যার ফলে ম্যাচটি আমরা জিতে যাই। আমি মনে করি, এই ম্যাচে আমাদের হারার কথা ছিল না। সকলেই খুব ভালো খেলেছে। কিন্তু তার পরেও আমরা হেরে গিয়েছে। তবে এর জন্য মন খারাপ না করে, নিজেদের পারফরম্যান্স নিয়ে গর্ব করা উচিত।’

    সঙ্গে তিনি যোগ করেছেন, ‘এই সাজঘরে আমরা যখনই আসি, মাথা উঁচু করে আসি। আজও মাথা উঁচু করেই থাকব। সব থেকে বড় জিনিস হচ্ছে ইতিবাচক থাকা। সকলের মধ্যে সেটা ধরে রাখতে হবে।’

    শাহরুখ আরও বলেছেন, ‘সবচেয়ে বড় বিষয় হল, আমাদের মধ্যে উন্মাদনা রয়েছে। আমরা যখনই মাঠে থাকি, তখনই সেই উন্মাদনা দেখা যায়। আমাদের একটি বিশেষ শক্তি আছে এবং দলটিকে যা সংযোগ করছে। শুভকামনা রইল। জিজি (গৌতম গম্ভীর) দুঃখ করবে না। আমরা সবাই আবার ফিরে আসব। এদিনের ফলাফলটা ঈশ্বরের পরিকল্পনা। রিঙ্কু যেমন বলেছিল, আমরা আবার ফিরে আসব এবং আরও ভালো ফল করব। সকলকে ধন্যবাদ। সবার মঙ্গল হোক।’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে শাহরুখ খানের এই ভিডিয়ো।

    ম্যাচের পর গৌতম গম্ভীর ইনস্টাগ্রামে গিয়ে আবার লিখেছিলেন, ‘কঠিন দিন সব সময়ে খারাপ হয় না, সেটা লালন করাটাও গুরুত্বপূর্ণ।’ এর পরেই শাহরুখ গম্ভীর সহ পুরো দলকেই নিজের স্টাইলে অনুপ্রাণিত করেন।

    মঙ্গলবার ম্যাচ শেষ হওয়ার পর শাহরুখ খান মাঠে নেমে এসেছিলেন। তিনি কেকেআর-এর প্লেয়ারদের সঙ্গে দেখা করেন। তাঁদের মোটিভেট করেন। সেই সঙ্গে রাজস্থান রয়্যালসের ম্যাচ জয়ী ইনিংস হাঁকানো ব্যাটসম্যান জোস বাটলারের সঙ্গেও দেখা করেন শাহরুখ। কিং খান তাঁকে জড়িয়ে ধরে পিঠ চাপড়ে দেন। এবং তাঁর চমৎকার পারফরম্যান্সের জন্য বাটলারকে প্রশংসায় ভরান বলিউডের বাদশাহ। শাহরুখের এমন সৌজন্য সকলের মন ছুঁয়ে গিয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)