• সিউড়িতে দিনভর মিছিল থেকে রোড শোয়ে নজর কাড়লেন শতাব্দী
    বর্তমান | ১৮ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: রামনবমীর উন্মাদনায় মাতল বীরভূমবাসী। বেশ কিছু জায়গায় অস্ত্র হাতে মিছিলে তাল কাটলেও রামনবমীকে সামনে রেখে জনসংযোগে জোর দিল তৃণমূল-বিজেপি দু’পক্ষই। সিউড়িতে হুড খোলা গাড়ি করে রামনবমীর মিছিলে শামিল হন তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। তিনিই সিউড়িতে এদিন সকলের ফোকাসে ছিলেন। বিজেপি কর্মীদেরও ব্যাপক উন্মাদনা নিয়ে মিছিল করতে দেখা গেল। কোথাও আবার তৃণমূল, বিজেপি নেতারা পাশাপাশি মিছিলে হেঁটেছেন।

    এদিন সকালে প্রথমে সিউড়ি শহরের চৈতালি মোড়ের রামমন্দিরে পুজো দেন শতাব্দী ও বিধায়ক বিকাশ রায়চৌধুরী। এরপর তাঁরা হেঁটে শহর পরিক্রমা শুরু করেন। সেই মিছিলের সামনের সারিতে তৃণমূলের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলার থেকে শুরু করে শাখা সংগঠনের নেতাদের হাঁটতে দেখা যায়। হুড খোলা গাড়িতে চেপে একহাতে ভগবান রামের ছবি নিয়ে শহর প্রদক্ষিণ করেন শতাব্দী। রাস্তায় যেতে যেতে মানুষদের সঙ্গে তিনি কথা বলতে থাকেন। হাতজোড় করে রামনবমীর শুভেচ্ছা বিনিময় করেন। পরে আবার সিউড়ি-১ ব্লকের ভগীরথপুর গ্রামের বাসন্তী পুজোতে যান। শতাব্দী বলেন, রামকে নিয়ে রাজনীতি করার পক্ষে আমরা নই। ভগবান রামকে সামনে রেখে আস্ফালন করে কোনও কোনও রাজনৈতিক দলের ক্ষমতা প্রদর্শন ঠিক নয়। 

    প্রতিবছরের মতো এবারও সিউড়ির কড়িধ্যায় বিশাল মিছিল বের হয়। সেখানে রাম ভক্তরা হাতে অস্ত্র নিয়ে নাচতে শুরু করেন। দুবরাজপুর শহরে রামনবমীর শোভাযাত্রায় তৃণমূল ও বিজেপি দুই রাজনৈতিক দলের নেতাদের পাশাপাশি হাঁটতে দেখা যায়। দুবরাজপুর জয় শ্রীরাম সেবা সমিতির উদ্যোগে ১২ নম্বর ওয়ার্ডের রাম-সীতা মন্দির প্রাঙ্গণ থেকে রামনবমীর বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। এই শোভাযাত্রায় বহু মানুষ শামিল হন। পা মেলান বিজেপি বিধায়ক অনুপ সাহা, তৃণমূলের শহর সভাপতি স্বরূপ আচার্য সহ একাধিক কাউন্সিলার। এদিন সকালে বোলপুরের শোভাযাত্রায় অংশ নেন বিজেপি প্রার্থী পিয়া সাহা সহ দলের নেতারা। এই শোভাযাত্রা বোলপুর রেল ময়দান থেকে শুরু হয়ে সমগ্র শহর প্রদক্ষিণ করে। 
  • Link to this news (বর্তমান)