• পানীয় জলের দাবিতে রাস্তায় খালি বালতি রেখে বিক্ষোভ
    বর্তমান | ১৮ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: পানীয় জলের দাবিতে বুধবার অবরোধ হয় জলপাইগুড়ি শহরের মাসকলাইবাড়িতে। টানা দু’ঘণ্টার ওই বিক্ষোভ অবরোধে আটকে যায় লরি, বাস সহ পুলিস ও কেন্দ্রীয় বাহিনীর গাড়ি। এদিনের গোটা ঘটনাকে রাজনৈতিক আখ্যা দিয়েছেন স্থানীয় কাউন্সিলার পিঙ্কু বিশ্বাস। এদিকে, জল সমস্যা মেটানোর কথা একবছর ধরে বলার পরও কাজ হয়নি বলে দাবি স্থানীয়দের। 

    যদিও জলপাইগুড়ি পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল বলেন, শহরের ২২ ও ২৩ নম্বর ওয়ার্ডে পানীয় জল সরবরাহের জন্য কাজ চলছে। ১০-১৫ দিনের মধ্যে সমস্যা মিটে যাবে। আমরাও জানি গরম পড়লে জলস্তর নেমে গিয়ে সমস্যা হয়। জলের সমস্যা যেখানে হয়েছে, সেখানে জলের ট্যাঙ্ক পাঠিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হচ্ছে। এদিন মাসকলাইবাড়িতে জলপাইগুড়ি থেকে শিলিগুড়িগামী রাস্তায় পবিত্রনগর কলোনির একদল মহিলা খালি বালতি রেখে বিক্ষোভ অবরোধ শুরু করেন। তাঁদের অভিযোগ, আজ হবে কাল হবে করে এখনও জলের ব্যবস্থা করা হল না। স্থানীয় বাসিন্দা জয়া পণ্ডিত, গোলাপ দাস, মঞ্জু মণ্ডল, কল্যাণী ঘোষের অভিযোগ, পবিত্রনগর কলোনিতে হাজারের বেশি মানুষ বসবাস করে। একবছর আগে এখানে বলা হয়েছিল, ছ’মাসের মধ্যে এলাকায় পানীয় জলের সমস্যা মেটাবে পুরসভা। কিন্তু একবছর পেরিয়ে গেলেও জলের আকাল রয়ে গিয়েছে। গরম পড়তেই এলাকার কুয়োর জলস্তর নেমে গিয়েছে। এই অবস্থায় খাবার জলের সমস্যা প্রকট হওয়ায় রাস্তায় নেমে বিক্ষোভ করছি। 

    এলাকার কলগুলিতে যদি জল না আসে, তবে ভোট দেব না বলেও কয়েকজন সরব হন। এদিকে, অবরোধ জেরে বাস, লরি, প্রাইভেট গাড়ির মতো কেন্দ্রীয় বাহিনীর গাড়িও দীর্ঘক্ষণ মাসকলাইবাড়িতে আটকে যায়। শেষে অন্তত দু’ঘণ্টা বাদে পুলিসের মধ্যস্থতায় অবরোধ ওঠে। সমস্যার কথা স্বীকার করে নিয়ে স্থানীয় কাউন্সিলার বলেন, জলের সমস্যা অনেকদিনের। আচমকা এদিনের এই অবরোধের পিছনে রাজনৈতিক চক্রান্ত আছে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)