• মুখে রাম বলে মনে রাবণকে পুষে রাখলে সমাজের ক্ষতি, ঘাটালে পুজো দিয়ে বললেন দেব
    বর্তমান | ১৮ এপ্রিল ২০২৪
  • সংবাদদাতা, ঘাটাল: মুখে রাম-রাম বলে মনের মধ্যে রাবণকে পুষে রাখা ঠিক নয়। এতে সমাজের ক্ষতি হয়। বুধবার ঘাটাল শহরের কলেজ মোড়ে রামমূর্তির পুজো দেওয়ার পর এমনই মন্তব্য করলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা এবারের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী (দেব)। তিনি এদিন ঘাটাল বিধানসভা এলাকায় প্রচারে এসে কলেজ মোড়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি উচ্চারণ করে নিজের হাতে পুজো দেন। 

    এদিন পুজো দেওয়ার পর দেব বলেন, রাজনীতির সঙ্গে ধর্মকে কখনও মিশিয়ে ফেলা ঠিক নয়। জনপ্রতিনিধিদের কাজ সাধারণ মানুষকে ভালো রাখা, নানা সমস্যা থেকে বাঁচিয়ে রাখা। ধর্ম নিয়ে মাতামাতি করা নয়। এখন অনেক রাজনৈতিক দলের নেতারাই ধর্ম নিয়ে খুবই মাতামাতি করেন। এটা জনপ্রতিনিধিদের সাজে না। ধর্ম নিয়ে মাতামাতি মহারাজদের সাজে, পুরোহিতদের সাজে। কারণ, একজন মহারাজ বা মন্দিরের পুরোহিত সারা বছর পুজোপাঠ নিয়ে থাকেন, মন্দির নিয়েই তাঁদের দিন কাটে। তাঁদের সবকিছু চিন্তাভাবনা ধর্ম নিয়ে হলে কারও কিছু বলার থাকে না।

    তিনি আরও বলেন, ধর্মের নামে সমাজকে ভাগ করে দেওয়ার বিষয়টি কোনওভাবেই মেনে নেওয়া যায় না। আমি ব্যক্তিগতভাবে গীতাপাঠের অনুষ্ঠানেও যেতে পারি, ইফতার পার্টিতেও যেতে পারি। কিন্তু রাজনীতির মধ্যে ধর্মীয় ইস্যু প্রাধান্য পাবে কেন? ধর্ম মানুষকে ভালোভাবে বাঁচতে শেখায়, শান্তির বার্তা দিতে শেখায়। আমি বিশ্বের সমস্ত জায়গায় থাকা রামভক্তদের শুভেচ্ছা জানাই। সবাই যেন ভালোভাবে শান্তিতে থাকতে পারেন। ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় দেবকে নিয়ে প্রায়ই কটাক্ষ করেন। এদিন এনিয়ে সাংবাদিকরা দেবকে প্রশ্ন করলে তিনি বলেন, আজকে একটা পবিত্র দিন। আজ আমি কারও বিরুদ্ধে কোনও বাজে মন্তব্য করব না। কারও সম্পর্কে খারাপ কিছু শুনব না। দেব এদিন বীরসিংহ, জোতকানুরামগড় সহ কয়েকটি জায়গায় পথসভাও করেন। প্রত্যেকটি জায়গাতেই ঘাটাল মাস্টার প্ল্যানের প্রসঙ্গটি তোলেন। দেব বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্য সরকারের তহবিল থেকে ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু হবে। কিছুদিনের মধ্যেই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ যাতে শুরু করা যায়, তারজন্য রাজ্য সরকারের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে অনুমতিও চাওয়া হয়েছে। ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু করার উদ্যোগ নেওয়ায় দেব মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, তৃণমূল সরকার যা কথা দেয়, সব কথাই রাখে। সাধারণ মানুষের কথা একমাত্র এই দলটাই ভাবে।  ঘাটালের কুশপাতায় রাম মন্দিরে পুজো দিচ্ছেন দেব।-নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)