• WBJEE 2024 অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন কীভাবে, কবে পরীক্ষা, কী পরবেন? সব জানুন
    হিন্দুস্তান টাইমস | ১৮ এপ্রিল ২০২৪
  • WBJEE 2024 Admit Card: পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড (WBJEEB) আজ, ১৮ এপ্রিল পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (WBJEE 2024) এর অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা এখন বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট, wbjeeb.nic.in এ যেতে পারেন এবং তাদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য WBJEE 2024 আবেদন নম্বর এবং পাসওয়ার্ড প্রয়োজন হবে। কীভাবে সেই অ্যাডমিট কার্ড পাবেন সেটা এখানেই জেনে নিন। 

    WBJEE অ্যাডমিট কার্ড 2024 ডাউনলোড লিঙ্ক

    পশ্চিমবঙ্গ JEE পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে প্রার্থীদের অবশ্যই এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে: এই ধাপগুলি মেনে চললেই অ্য়াডমিট কার্ড ডাউনলোড করা যেতে পারে। 

    আপনার অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পরে, যাচাই করুন যে আপনার নাম, ফটো এবং স্বাক্ষর সঠিকভাবে মুদ্রিত হয়েছে এবং ব্যক্তিগত বিবরণ (যদি থাকে) সঠিকভাবে উল্লেখ করা হয়েছে। কোনো ত্রুটি থাকলে তাৎক্ষণিকভাবে তা পরীক্ষা পরিচালনাকারী কর্তৃপক্ষকে জানান। আবার বলে রাখা যায় যে কোথাও কোনও ভুল থাকলে অবশ্য নির্দিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে নিতে পারেন। 

    অ্যাডমিট কার্ডে ড্রেস কোড, অনুমোদিত এবং নিষিদ্ধ আইটেম, প্রয়োজনীয় নথি এবং রিপোর্টিংয়ের সময় সহ পরীক্ষার দিনের নির্দেশিকা অন্তর্ভুক্ত থাকবে। পরীক্ষার্থীদের এটি মনোযোগ সহকারে পড়তে হবে।

    আগামী ২৮ এপ্রিল রবিবার  পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুটি শিফটে হবে- প্রথম পত্র (অঙ্ক) হবে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং দ্বিতীয় পত্র (পদার্থ, রসায়ন) দুপুর ২টা থেকে ৪টে পর্যন্ত।

    পরীক্ষার দিন দুপুর ২টো পর্যন্ত অ্যাডমিট কার্ড ডাউনলোড সুবিধা চালু থাকবে।

    পশ্চিমবঙ্গের রাজ্যস্তরের প্রবেশিকা পরীক্ষা হল রাজ্যের বিশ্ববিদ্যালয়, সরকারি কলেজ এবং স্ব-অর্থায়নে ইঞ্জিনিয়ারিং / প্রযুক্তি, ফার্মাসি এবং আর্কিটেকচারের স্নাতক কোর্সে ভর্তির জন্য একক উইন্ডো সুযোগ।

    প্রবেশিকা পরীক্ষার ফলাফল ঘোষণার পরে, বোর্ড এই কোর্সগুলিতে ভর্তির জন্য সাধারণ অনলাইন কাউন্সেলিংয়ের আয়োজন করবে।

    প্রবেশিকা পরীক্ষা সম্পর্কিত আরও গুরুত্বপূর্ণ তথ্যের জন্য, বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট দেখুন। গোটা তথ্য় গুলি বিস্তারিতভাবে পড়ে দেখুন নির্দিষ্ট ওয়েবসাইটে। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)