• ভেটাগুড়িতে বুথ সভাপতিকে বেধড়ক মারধর, সরব তৃণমূল
    এই সময় | ১৯ এপ্রিল ২০২৪
  • লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট শুরু। সকাল থেকেই উত্তপ্ত কোচবিহারের একাধিক এলাকা। এর মাঝেই ভেটাগুড়ি এলাকায় আক্রান্ত তৃণমূল কংগ্রেসের এক ব্লক সভাপতি। আহত ব্লক সভাপতির নাম অনন্ত বর্মন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন। নির্বাচন কমিশনের বিরুদ্ধে সোচ্চার তৃণমূল কংগ্রেস।জানা গিয়েছে, কোচবিহারের দিনহাটায় তৃণমূলের ব্লক সভাপতিকে মারধর করা হয়েছে। ব্লক সভাপতি অনন্ত বর্মন আহত হয়েছেন। তৃণমূলের তরফে অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। শুক্রবার সকালে নিজের বাড়ি থেকে বেরিয়ে ভোট দিতে যাচ্ছিলেন তিনি। এরপরেই তাঁর উপর চড়াও হয় কিছু লোকজন। তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। হাসপাতালে চিকিৎসাধীন ওই তৃণমূল নেতাকে দেখতে যান দিনহাটার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ।

    গোটা ঘটনায় তৃণমূলের তরফে বলা হয়, ‘ভেটাগুড়ির আমাদের ব্লক সভাপতি অনন্ত বর্মন নির্মম হামলার শিকার হয়েছেন। বিজেপির গুন্ডাদের দ্বারা আক্রান্ত হয়েছেন তিনি। বর্তমানে তিনি হাসপাতালে ভর্তি এবং চিকিৎসাধীন রয়েছেন। নির্বাচন কমিশন জেগে ওঠার আগে এমন ঘটনা আর কত হবে?’ অন্যদিকে, শুক্রবার সকালে দিনহাটা গার্লস হাইস্কুলে ভোট দেন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। তৃণমূলের অভিযোগ, সকাল থেকেই তাদের বুথ এজেন্টদের বসতে বাধা দেয় বিজেপি। বাধা দিতে গেলে নাকি মারধর করে বিজেপির গুন্ডারা বলে অভিযোগ তাঁদের।

    অন্যদিকে, কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের চান্দামারিতে বৃহস্পতিবার রাতে তৃণমূলের বাহিনী দ্বারা ‘আক্রান্ত’ হয় বিজেপি নেতা লব সরকার। এমনই দাবি গেরুয়া শিবিরের। বিজেপির তরফে অভিযোগ, মারধর করে তাঁর মাথা ফাটিয়ে দেওয়া হয়। এমনকি তাঁর বাইক-সহ টাকাপয়সা ছিনিয়ে নেওয়া হয় বলেও অভিযোগ। আহত অবস্থায় ওই বিজেপি কর্মী কোচবিহারের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

    আজ, শুক্রবার গোটা দেশে শুরু হয়েছে প্রথম দফার লোকসভা নির্বাচন। রাজ্যে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি কেন্দ্রে ভোট সংগঠিত হচ্ছে। তবে, ভোট শুরুর সময় থেকেই কোচবিহার কেন্দ্রের একাধিক জায়গায় উত্তেজনার খবর পাওয়া যাচ্ছে। শীতলকুচি বিধানসভায় একাধিক জায়গায় ভোট দিতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ উঠে এসেছে। আবার, অনেক জায়গায় বিজেপি নেতা পুলিশের গাড়ি এবং কেন্দ্রীয় বাহিনী নিয়ে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে বলে তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে। কোচবিহার কেন্দ্রে শেষ পাওয়া খবর অনুযায়ী সকাল সাড়ে নয়টা পর্যন্ত ভোট পড়েছে ১৫.২৬ শতাংশ।
  • Link to this news (এই সময়)