• অবাধ শান্তিপূর্ণ ভোট চেয়ে কালীঘাটে পুজো দিলেন রাজ্যপাল
    প্রতিদিন | ১৯ এপ্রিল ২০২৪
  • সংবাদ প্রতিদিন জিজিটাল ডেস্ক: প্রথম দফা ভোট শুরুর আগেই কালীঘাটে (Kalighat) রাজ্যপাল সিভি আনন্দ বোস। অবাধ শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় সাতসকালে পুজো দিলেন তিনি। দিনভর রাজভবনের পিসরুম থেকে ভোটের পরিস্থিতির দিকে নজরদারি চালাবেন রাজ্যপাল।

    নির্বাচন (Lok Sabha Elections 2024) যাতে শান্তিপূর্ণ হয়, প্রথম থেকেই সেদিকে নজর রাজ্যপাল সিভি আনন্দ বোসের। সেই কারণেই ভোটের দিন ?স্পর্শকাতর? কোচবিহারে উপস্থিত থাকতে চেয়েছিলেন তিনি নিজে। তাতে আপত্তি তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় রাজ্যের শাসকদল তৃণমূল। তাদের অভিযোগ ছিল, ভোটে বেআইনিভাবে হস্তক্ষেপ করতে চাইছেন রাজ্যপাল, যা মোটেই কাম্য নয়। তাই এনিয়ে কমিশনকে পদক্ষেপ করার আর্জি জানিয়েছিলেন তৃণমূল নেতারা। আর তাঁর সফর ঘিরে এ ধরনের রাজনৈতিক রং লাগতেই সফর বাতিল করেন সিভি আনন্দ বোস।

    পরবর্তীতে রাজ্যপাল বলেন, ?বাংলার মানুষের পাশে থাকা আমার কাছে অগ্রাধিকার। ভোটের সময়ে ঘটতে থাকা হিংসা বন্ধ করা আমার লক্ষ্য। সেই কারণেই কোচবিহারে যাওয়ার কথা ছিল। কিন্তু তা নিয়ে রাজ্যপালের অফিস ঘিরে রাজনীতিকরণের অভিযোগ উঠেছে। আমি কখনওই সেই জায়গার মর্যাদা ক্ষুণ্ণ হতে দেব না। তাই উত্তরবঙ্গ সফর বাতিল করলাম।? বিবৃতিতে তাঁর আরও বক্তব্য ছিল, ?যদিও সংবিধান অনুযায়ী রাজ্যপালের গতিবিধির উপর কেউ নিয়ন্ত্রণ করতে পারে না। আমি ২৪ ঘণ্টাই পিসরুম থেকে সবদিকে নজর রাখব। ইমেল বা টেলিফোনে কেউ কোনও অভিযোগ জানালে তার ব্যবস্থা গ্রহণ করা হবে।” তবে ভোট শুরু হওয়ার আগেই এদিন কালীঘাটে হাজির হলেন রাজ্যপাল। দিলেন পুজো।
  • Link to this news (প্রতিদিন)