• পিসরুম থেকেই ভোটের বাংলায় নজর রাজ্যপালের, অভিযোগ পাওয়ামাত্রই পাঠাচ্ছেন কমিশনে
    প্রতিদিন | ১৯ এপ্রিল ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিসরুম থেকেই ভোটের বাংলায় নজর রাজ্যপাল সিভি আনন্দ বোসের (C V Anand Bose)। সকাল থেকেই একের পর এক আসছে অভিযোগ। তিনি তা পাঠাচ্ছেন কমিশনে। শেষ পাওয়া খবর অনুযায়ী, সব থেকে বেশি অভিযোগ জমা পড়েছে কোচবিহার থেকে। রাজ্যপালের কথায়, ?সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা কমিশনের দায়িত্ব।?

    অবাধ ও শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় শুক্রবার সকালেই কালীঘাটে গিয়ে পুজো দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তার পর সোজা চলে যান রাজভবনের পিসরুমে। সকাল থেকেই সেখানে রয়েছেন তিনি। একের পর এক আসছে অভিযোগ। কোথাও ভোট দিতে যাওয়ার পথে বাধা দেওয়ার অভিযোগ। কোথা থেকে আবার ইভিএম খারাপ করার অভিযোগ এসেছে। সূত্রের খবর, অভিযোগ পাওয়ামাত্রই তা কমিশনে পাঠিয়ে দিচ্ছেন রাজ্যপাল। তাঁর কথায়, ?রাজ্যপাল হিসেবে আমার যা দায়িত্ব আমি পালন করব। সুষ্ঠু নির্বাচন কমিশনের দায়িত্ব।?

    এদিকে এই পিসরুম নিয়ে রাজ্যপালকে কড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। এদিন এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ?ভোট চলাকালীন পিসরুমের নামে তৃণমূল বিরোধী প্রচার চালাচ্ছেন রাজ্যপাল। তিনি নির্বাচন কমিশনের কেউ নন। ভোটের দিন এমনভাবে দিল্লি নিযুক্ত পদাধিকারীর প্রচার রীতিনীতি বহির্ভূত। আইনশৃঙ্খলা এখন কমিশনের দায়িত্বে। সেখানে রাজভবনের কোনও ভূমিকা নেই।?
  • Link to this news (প্রতিদিন)