• পশ্চিমবঙ্গ জয়েন্টের অ্যাডমিট কার্ড দিচ্ছে, বাড়িতেই পাবেন, কীভাবে?
    আজ তক | ১৯ এপ্রিল ২০২৪
  • WBJEEB Releases WBJEE 2024 Admit Card: ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ২০২৪-এর অ্যাডমিট কার্ড প্রকাশিত হয়েছে। যে প্রার্থীরা এই বছরের WBJEE 2024 পরীক্ষার জন্য আবেদন করেছেন তারা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। এটি করার জন্য, ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশনস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানা হল – wbjee.nic.in । আপনি এখানে গিয়ে আপনার বিশদ বিবরণ দিয়ে অ্যাডমিট কার্ড  ডাউনলোড করতে পারেন। 

    এই সহজ ধাপগুলো দিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

     কতদিন পর্যন্ত ডাউনলোড করা যাবে
    রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড তাঁদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করে বলেছে যে, এই অ্যাডমিট কার্ড (WBJEE 2024) ডাউনলোড করা যাচ্ছে  ১৮ এপ্রিল ২০২৪ থেকে। নিজেদের পরীক্ষাকেন্দ্র জানতে পরীক্ষার্থীরা আগামী ২৮ এপ্রিল দুপুর ২টো পর্যন্ত ডাউনলোড করতে পারবেন এই অ্যাডমিট কার্ড। এই অ্যাডমিট কার্ড ভালভাবে পর্যবেক্ষণ করতে হবে পরীক্ষার্থীদের এবং কোনও ভুল চোখে পড়লে তা WBJEE কর্তৃপক্ষের নজরে আনতে হবে, তাঁদের সঙ্গে অবশ্যই যোগাযোগ করতে হবে। 

    পরীক্ষার দিন এই নথিগুলি আপনার সঙ্গে  রাখুন

    বিপুল সংখ্যক প্রার্থী অংশগ্রহণ করে
    প্রতি বছর বিপুল সংখ্যক প্রার্থী ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় অংশগ্রহণ করে। গত বছর অর্থাৎ ২০২৩ সালে ১,২৪,৯১৯ জন পরীক্ষার্থী এই পরীক্ষা দিয়েছিলেন। এতে প্রায় ৯১ হাজার ছাত্র ও প্রায় ৫২ হাজার ছাত্রী অংশ নেয়। 

     পরীক্ষা কবে হবে?
    আগামী ২৮ এপ্রিল আয়োজিত হবে এই রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (WBJEE 2024)। দুটি পৃথক শিফটে রাখা হয়েছে এই পরীক্ষা। প্রথম শিফট হবে সকাল ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এবং পরের শিফট হবে দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত। প্রথম শিফটে পেপার ১ (গণিত) এবং পরের শিফটে পেপার ২ (পদার্থবিদ্যা ও রসায়ন)-এর পরীক্ষা নেওয়া হবে বলেই জানা গিয়েছে।
  • Link to this news (আজ তক)