• পাহাড়ে শিক্ষক নিয়োগ দুর্নীতি: CBI তদন্তই চলবে, হাইকোর্টে বড় ধাক্কা রাজ্যের
    আজ তক | ১৯ এপ্রিল ২০২৪
  • পাহাড়ে শিক্ষক নিয়োগ মামলায় ধাক্কা রাজ্যের। এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশই বহাল রাখল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। জিটিএ আওতাধীন এলাকায় শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্ত মামলার শুনানি হয় বৃহস্পতিবার। তবে সেদিন রায়দান স্থগিত রাখা হয়। এক সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার সকালে সিঙ্গল বেঞ্চের নির্দেশই বহাল রাখে ডিভিশন বেঞ্চ।

    আগামী ২৫ এপ্রিল  সিবিআইকে এই সংক্রান্ত রিপোর্ট দিতে বলা হয় আদালতে। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে যায় রাজ্য। কিন্তু সেখানেও ধাক্কা খায় রাজ্য সরকার। আপাতত, সিবিআই এই মামলার অনুসন্ধান করবে। ২৫ এপ্রিল হাইকোর্টে রিপোর্ট দেবে। এই মামলা সংক্রান্ত অভিযোগের দু’টি বেনামি চিঠি জমা পড়েছিল আদালতে। এই চিঠিও খতিয়ে দেখবে হাইকোর্ট।

    পাহাড়ে শিক্ষক দুর্নীতি নিয়ে গত ৯ এপ্রিল সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের বিচারপতি বিশ্বজিৎ বসুর ওই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা করেছিল রাজ্য সরকার। 

    ঘটনাটির সূত্রপাত, মুর্শিদাবাদের গোঠা হাইস্কুলে অবৈধভাবে শিক্ষক নিয়োগের অভিযোগের মামলা হয় হাইকোর্টে। তখনই কিছু বেনামী চিঠি আদালতের কাছে এসে পৌঁছয়। এই চিঠির সূত্র ধরেই জিটিএর অন্তর্গত স্কুলে নিয়োগ দুর্নীতির অভিযোগ ওঠে। এই নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। সিআইডির তদন্ত না গড়ালে গত ৯ এপ্রিল সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি।
  • Link to this news (আজ তক)