• আইপিএলের মাঝে শহরে ফের বেটিং চক্রের হদিশ, গ্রেপ্তার ৩
    প্রতিদিন | ১৯ এপ্রিল ২০২৪
  • নিরুফা খাতুন: ফের অভিযান চালিয়ে আইপিএলের (IPL) বেটিং চক্র চালানোর অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশ। ধৃতদের নাম প্রবীণ কোঠারি, বসন্ত কুমার বনশালি ওরফে ডাবলু ও মনোজ আগরওয়াল। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় হেয়ার স্ট্রিট থানার পুলিশ।

    এবছরের আইপিএলের শুরু থেকে শহরে বেটিং চক্র রুখতে সক্রিয় কলকাতা পুলিশ (Kolkata police)। বৃহস্পতিবার পাঞ্জাব বনাম মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ম্যাচ চলাকালীন পুলিশের কাছে খবর আসে হেয়ার স্ট্রিট এলাকায় একটি অসাধু চক্র বেটিং চালাচ্ছে। খবর পেয়ে ধৃত প্রবীণ কোঠারির অফিসে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে বাকি ধৃতদের পাকড়াও করে তারা। ঘটনাস্থল থেকে চারটি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের মোবাইল ফোন থেকে অনেক স্ক্রিনশট পেয়েছেন আধিকারিকরা। পুলিশ জানিয়েছে, সেই স্ক্রিনশটগুলো ম্যাচের বিভিন্ন সময়ের। যা বেটিংয়ের কাজে লাগানো হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ১২০বি/৪২০ ধারায় মামলা রুজু করে তদন্তে নেমেছে হেয়ার স্ট্রিট থানার পুলিশকর্তারা।

    এর আগে চলতি আইপিএলে কলকাতার পোস্তা (posta) এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করেছিল লালবাজার (Lalbazar Police Station) থানার পুলিশ। পোস্তা এলাকায় একটি দোকানের ভিতরে নিজেদের মোবাইলের মাধ্যমে বেটিং চালাচ্ছিলেন অভিযুক্তরা। সেবারও ধৃতদের মোবাইল থেকে বেশ কিছু প্রমাণও পেয়েছিল পুলিশ। গত বছর আইপিএলে ক্রিকেটের নন্দনকানন ইডেনে (Eden Gardens) ম্যাচ চলাকালীন জুয়া খেলার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। সেবারও ধৃতদের থেকে উদ্ধার হয়েছিল একাধিক মোবাইল ও ল্যাপটপ।
  • Link to this news (প্রতিদিন)