• ভোটের মধ্যেই পদত্যাগ BJP নেতার, বললেন, 'দলে যা চলছে...'
    এই সময় | ১৯ এপ্রিল ২০২৪
  • ভোটের মুখে বড় ভাঙন গেরুয়া শিবিরে। মেদিনীপুর লোকসভা কেন্দ্রে ধাক্কা খেল বিজেপি। দোল ছাড়লেন বিজেপি নেতা তথা প্রাক্তন বিজেপি প্রার্থী শক্তি নায়েক। তাঁর স্পষ্ট দাবি, ‘দলের মধ্যে যা চলছে..’। এমনকি, দলের শীর্ষ নেতৃত্ব ২৪-এর ভোটার কথা না ভেবে ২৬-এর ভোটের ব্যাপারে বেশি উদগ্রীব বলেও দাবি করেন তিনি।২০২১ সালের বিধানসভার ভোটে তিনি বিজেপির টিকিটে দাঁতন বিধানসভা থেকে ভোটে দাঁড়িয়েছিলেন শক্তি নায়েক। তিনি বিধানসভার কোর কমিটির সদ্য এবং জেলা কমিটির সদস্য। তাঁর দলত্যাগ জেলা তথা ওই লোকসভা কেন্দ্র যথেষ্ট প্রভাব পড়বে বলেই ধারণা রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, এই লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ ছিলেন দিলীপ ঘোষ। তাঁকে এই বার এই কেন্দ্র থেকে সরিয়ে বর্ধনান দুর্গাপুর আসনে টিকিট দেওয়া হয়েছে। সেই জায়গায় এই কেন্দ্রে পদ্ম টিকিট পেয়েছেন অগ্নিমিত্রা পাল।

    Agnimitra Paul BJP Candidate : যুদ্ধে নামার আগে শান্তিকুঞ্জে অগ্নিমিত্রা পাল

    উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভার ভোটে দাঁড়িয়ে দাঁতন বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী ছিলেন বিক্রমচন্দ্র প্রধানের কাছে পরাজিত হয়েছিলেন তিনি। তবে তৃণমূল প্রার্থীর সঙ্গে জোর টক্কর দিয়েছিলেন শক্তি নায়েক। দাঁতন কেন্দ্র থেকে মাত্র ৬২৩টি ভোটে পরাজিত হন এই বিজেপি নেতা। নিজের এলাকায় ভালো সংগঠন তৈরিতে তাঁর যথেষ্ট বড় ভূমিকা ছিল। সেই নেতা লোকসভা নির্বাচনের কয়েকদিন আগেই দলের সমস্তরকম পদ থেকে ইস্তফা দিলেন।

    দলত্যাগের ব্যাপারে এই বিজেপি নেতা জানিয়েছেন, দলে যোগ্যতার মাপকাঠিতে কোনও পদ দেওয়া হচ্ছে না, উলটে শীর্ষ নেতৃত্বের পদলেহন করলেই পদ মিলছে বলে দাবি করেন তিনি। ২০১২ সালের বিধানসভা নির্বাচনের আগে এই প্রবণতা ছিল না, ইদানিং এই প্রবণতা বেড়েছে বলে তাঁর মত। বিষয়টি তিনি একাধিকবার জেলা নেত্রত্বকে জানিয়েছেন, কিন্তু কোনও সুরাহা মেলেনি বলে দাবি করেন তিনি। উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে প্রার্থী দিলীপ ঘোষের সংযোজক হিসেবে কাজ করেছেন তিনি। তবে এই মুহূর্তে তিনি অন্য দোলে যোগদান করবেন না বলেও জানিয়ে দিয়েছেন।
  • Link to this news (এই সময়)