• ফেলুদার মতো সুনীল তরফদার কি দর্শকদেরও সম্মোহিত করতে পারবে?এল নয়ন রহস্যের ট্রেলার
    হিন্দুস্তান টাইমস | ১৯ এপ্রিল ২০২৪
  • ফেলুদারা গিয়েছে সুনীল তরফদার নামক এক তরুণ জাদুকরের শো'দেখতে। যে জাদুকর নিজের সম্মোহনী শক্তি দিয়ে সবাইকে অবাক করে দেয়। তবে তার চেয়েও বড় চমক অপেক্ষা করছিল। দর্শকের সামনে সে হাজির করল জ্যোতিষ্ক নামক এক অসাধারণ ছেলেকে। যাকে সংখ্যার সঙ্গে সংস্লিষ্ট যেকোনও প্রশ্ন করা হলেই সে তার উত্তর দিয়ে দিতে পারে। যা দেখে ফেলুদা পর্যন্ত থ বনে গেল।…. হ্যাঁ, ঠিকই ধরেছেন সত্যজিৎ রায়ের নয়ন রহস্য উপন্যাসের কথাই বলছিলাম।

    সেই গল্প অবলম্বনেই ছবি বানিয়েছেন সন্দীপ রায়। অবশেষে সামনে এল ছবির ট্রেলার। যেখানে আরও একবার ফেলু মিত্তির হয়ে ধরা দিলেন ইন্দ্রনীল সেনগুপ্ত। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় আসছে সেই ছবি। চলুন তার আগে ট্রেলারে চোখ রাখা যাক…।

    ২০২২ সালে ‘হত্যাপুরী’ ছবির মাধ্যমে নতুন ফেলুদা এবং তোপসে হিসেবে আত্মপ্রকাশ করেন ইন্দ্রনীল এবং আয়ুষ। অভিজিৎ গুহকে দেখা গিয়েছিল লালমোহন গাঙ্গুলির চরিত্রে। এবারও ‘নয়ন রহস্য’ ছবিতে সেই একই কাস্টিং দেখা যাবে। রয়েছেন অভিনেতা অভিনেতা দেবনাথ চট্টোপাধ্যায়, তিনিই ছবির ট্রেলারটি পোস্ট করেছেন।

    জানা যাচ্ছে আগামী ১০ মে গরমের ছুটিতে আসছে এই ছবি। এদিকে গতবছর এই ছবিরই শ্যুটিং করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন সন্দীর রায়। এই ছবির অনেকটা অংশ জুড়ে রয়েছে দক্ষিণ ভারতের দৃশ্য। গত বছর সেপ্টেম্বরের দিকে তাই কলকাতা পর্বের শ্যুটিং সেরে চেন্নাই উড়ে গিয়েছিলেন পরিচালক সন্দীপ রায় ও তাঁর ফেলুদা টিম। জ্বরে কাবু হয়ে গিয়েছিলেন সত্যজিৎ পুত্র। যে কারণে বেশকিছুদিন শ্যুটিং স্থগিতও ছিল। তবে ফের সুস্থ হয়ে ছবির বাকি অংশের শ্যুটিং শেষ করেন তিনি।

    তবে সে যাই হোক, আপাতত অপেক্ষা ১০ মে পর্যন্ত। সন্দীপ রায়ের হাত ধরে এবার আরও একবার পর্দায় ফিরছে সুনীল তরফদার এবং জ্যোতিষ্ক-র মতো চরিত্রগুলি। সুনীল তরফদার এবার শুধু ফেলুদাকে নয়, সমস্ত দর্শকদের সম্মোহনী শক্তি দিয়ে তাক লাগিয়ে দেবেন বলে মনে করছেন সিনে প্রেমীরা। বাদ যাবে না জ্যোতিষ্কও। এই ছবিতে ফেলুদার মগজাস্ত্রের খেল যেমন রয়েছে, তেমনই রয়েছে নয়ন ওরফে জ্যোতিষ্কের উধাও হয়ে যাওয়া এবং হিঙ্গোয়ানির মৃত্যু রহস্যর সমাধান করার কথা। তবে এবার আর বই পড়ে নয়, পর্দায় দেখে ফেলতে পারবেন এই ছবি।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)