• বিজেপি MLA শিখাকে আটকাতে দিনভর ছুটে বেড়াল পুলিশ, মমতা বলেছিলেন ‘ওর কত ফুটানি!’
    হিন্দুস্তান টাইমস | ১৯ এপ্রিল ২০২৪
  • সম্প্রতি ডাবগ্রাম ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্য়ায়কে নিশানা করে তোপ দেগেছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্য়ায়। নাম না করে তিনি নানা কথা বলেছিলেন। আর ভোটের দিন দেখা গেল ডাবগ্রাম ফুলবাড়িতে কার্যত দিনভর দাপট দেখালেন সেই শিখা চট্টোপাধ্য়ায়ই। 

    এমনকী ভোটের দিন পুলিশ আধিকারিকরা কার্যত শিখাকে আটক করারও চেষ্টা করেছিলেন বলে দাবি করা হয়েছে। তবে শিখা চট্টোপাধ্য়ায় জানিয়ে দেন, এভাবে বিধায়ককে গ্রেফতার করতে পারেন না। 

    এমনকী পুলিশ তাঁর গাড়ি ঘিরে ফেলেছিল। সেই সময় বিজেপি কর্মীরা তাঁর গাড়ি ঘিরে ধরে তাঁকে এলাকা থেকে বের করে নিয়ে চলে যান। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিজেপির নেতা কর্মীদের তুমুল বচসা বাঁধে। 

    শিখা চট্টোপাধ্য়ায় বলেন, বিধায়ককে গ্রেফতার করতে পারে না পুলিশ। গৌতম দেবকে পুলিশ গ্রেফতার করুক। আমি বুথে ঘুরিনি। আমি কর্মীদের সঙ্গে বসে আছি। আমাকে আইন শেখাচ্ছেন। সরকারি নিয়ম লঙ্ঘন না করে আমার বিধানসভার যে কোনও কেন্দ্রে যেতে পারি। এটা মেয়রের ওয়ার্ড। তিনি ভাবছেন যদি তাঁদের ভোট কমে যায়। কেমন শান্তিনিকেতনের মতো জায়গায় বসে রয়েছি। চা খাব। ঠান্ডা খাব। সেটা করতে দিচ্ছে না। 

    অন্যদিকে তৃণমূল নেতা গৌতম দেব বলেন, এই মহিলা ভোটের স্বাভাবিক ছন্দকে নষ্ট করে দিচ্ছেন। 

    তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বিগত দিনে তৃণমূলে ছিলেন শিখা চট্টোপাধ্য়ায়। তখনও দেখা যেত তাঁর দাপট। সিপিএমের সঙ্গে চোখে চোখ রেখে যে কয়েকজন কথা বলতেন তাঁর মধ্যে অন্য়তম এই শিখা চট্টোপাধ্য়ায়। আর তিনি এখন বিজেপির বিধায়ক। সেই শিখাই ভোটের দিন দেখালেন তাঁর দাপট। 

    এদিকে সম্প্রতি জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে প্রচারে এসে ডাবগ্রাম ফুলবাড়ির বিধায়ক শিখা চট্টোপাধ্য়ায়কে বিঁধেছিলেন মমতা। নাম না করে তিনি জানিয়ে দিয়েছিলেন তাঁকে( শিখা চট্টোপাধ্যায়কে) তুলে এনেছিলেন নেত্রীই। প্রসঙ্গত বাম জমানায় তৃণমূলের দাপুটে নেত্রী ছিলেন শিখা। সেই সময় যে কয়েকজন বামফ্রন্টের বিরুদ্ধে আন্দোলন সংগঠিত করতেন তাঁদের মধ্যে শিখাদেবী ছিলেন অন্য়তম। তৃণমূল ক্ষমতায় আসার পরেও তিনি এলাকায় দলকে নেতৃত্ব দিতেন। তবে পরে তিনি বিজেপিতে চলে যান।

    মমতা বলেছিলেন, শিলিগুড়ির জাবরাভিটায় বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল নেত্রী বলেন, ২০২১ সালে বিধানসভা ভোটে ডাবগ্রাম-ফুলবাড়়ির তৃণমূল প্রার্থী গৌতম দেবের প্রচারে এসে দেখেছিলাম মাঠ উপচানো ভিড়। কিন্তু পরে দেখলাম গৌতম দেব হেরে গেল। আর যাকে আপনারা জেতালেন তার সম্পর্কে বিজেপির মতো কুরুচিকর মন্তব্য করতে চাই না। কিন্তু জেনে রাখবেন তাকে রাস্তা থেকে তুলে এনে গ্রাম পঞ্চায়েত বা সমিতির মেম্বার আমিই বানিয়েছি। আর তার কত ফুটানি। ডাবগ্রামের কথা তার মনে থাকে না! কী করেছে জিজ্ঞাসা করুন তাকে।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)