• 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস
    হিন্দুস্তান টাইমস | ১৯ এপ্রিল ২০২৪
  • আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছে যশপ্রীত বুমরাহ। তাঁর দল আসতে আসতে ঘুরে দাঁড়ালেও তিনি প্রত্যেক ম্যাচেই নিজের সাধ্যমত চেষ্টা করছেন। সানরাইজার্সের বিপক্ষে ম্যাচ ছাড়া এবারের আইপিএলে তার পারফরমেন্স প্রত্যেক ম্যাচেই বেশ ভালো। বিশেষ করে পঞ্জাব কিংসের বিপক্ষে তো তার ২১ রানে ৩ উইকেট নেওয়ার স্পেল তাক লাগিয়ে দিয়েছে। সামনে টি২০ বিশ্বকাপ আসছে। এখন থেকেই ভারতীয় ক্রিকেটপ্রেমীরা স্বপ্ন দেখা শুরু করে দিয়েছেন রোহিত-বিরাটের সম্ভাব্য শেষ বিশ্বকাপে দল চ্যাম্পিয়ন হবে। আর ভারতকে যদি চ্যাম্পিয়নের শিরোপা জিততে হয় তাহলে অবশ্যই ভারতের সেরা পেসার যশপ্রীত বুমরাহকেও নিজের স্বমহিমায় বোলিং করতে হবে বিশ্বকাপে। এরই মধ্যে মুম্বই ইন্ডিয়ান্সের এক ভিডিয়ো সামনে এল, যেখানে এক খুদে ক্রিকেটভক্তের সঙ্গে হাসি ঠাট্টায় মাতলেন, বুম বুম বুমরাহ।

     

    পঞ্জাব ম্যাচের আগেই এক ফটো শ্যুটে একসঙ্গে গেছিলেন দলের ওপেনার ইশান কিষান এবং যশপ্রীত বুমরাহ। শ্যুটের ফাঁকেই এক খুদে ক্রিকেটভক্তের সঙ্গে কথা বললেন তাঁরা। যেখানে সেই ছোট্ট সমর্থক বললেন বুমরাহ-ই তাঁর পছন্দের ক্রিকেটার। এরপর চেষ্টা করলেন বুমরাহর মতো বোলিং করে দেখাতেও, যা দেখায় বেজায় খুশি হলেন মুম্বই ইন্ডিয়ান্সের এই পেসার। আইপিএল হোক বা বিশ্বকাপ, বিগত কয়েক বছরে দলের সেরা বোলার হিসেবেই মাঠে নেমেছেন তিনি। কিন্তু দুর্ভাগ্য, আইপিএল জিতলেও বিশ্বকাপের ট্রফি জোটেনি কপালে।

    এখনও পর্যন্ত এবারের আইপিএলে ৭ ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন গুজরাট থেকে উঠে আসা এই ক্রিকেটার। টেস্টে ৩৬ ম্যাচে জাতীয় দলের জার্সিতে নিয়েছেন ১৫৯ উইকেট। ৮৯ ওডিআই ম্যাচে নিয়েছেন ১৪৯ উইকেট। টি২০তে ৬২ ম্যাচে নিয়েছে ৭৪ উইকেট। এই পারফরমেন্স দেখে যে কোনও খুদে ভক্তের কাছে তিনিই রোল আইকন হবে সেটাই স্বাভাবিক। সেই ছোট্ট সমর্থক বুমরাহ-র মতো বোলিং করার চেষ্টা করায় তাঁকে ইশান কিষান প্রশ্ন করেন, ‘বুমরাহ তোমার প্রিয় ক্রিকেটার ’? এরপরই সে জানায়,‘হ্যা। আমি বাবার সঙ্গে রোজ এই বোলিং অ্যাকশন প্র্যাকটিস করি’। এরপর আইপিএলে ১২৬ ম্যাচে ১৫৫ উইকেট নেওয়া ডানহাতি পেসার বুমরাহ বলেন, ‘ বাহ, খুব ভালো। তোমার পছন্দ খুব ভালো’।

    এরপর বুমরাহ এবং কিষান, দুজনেই সেই খুদে সমর্থককে ব্যাটে সই করে দেন। গোটা ব্যাট জুড়ে সই না করে, ওপের দিকে সই করে ইশান সেই ভক্তকে বলেন, পরে আরও অনেকের সই করাবে ব্যাটে। সেই ভিডিওই মুম্বই ইন্ডিয়ান্সের তরফ থেকে নিজের এক্স হ্যান্ডেলে ছাড়া হয়েছে। অবশ্য স্রেফ এই খুদে সমর্থক নন, আগে বিরাট কোহলিকেও দেখা গেছিল বুমরাহ-র বোলিং স্টাইলের মিমিক্রি করতে।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)