• বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর?
    হিন্দুস্তান টাইমস | ১৯ এপ্রিল ২০২৪
  • আবারও বিতর্কে নাম জড়াল রাজ কুন্দ্রা এবং শিল্পা শেট্টির। এবার তাঁদের বিরুদ্ধে উঠেছে ৬৬০০ কোটি টাকার বিটকয়েন পঞ্জি কেলেঙ্কারির অভিযোগ। বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ইডি রাজ কুন্দ্রার সমস্ত স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে। তাঁদের ফ্ল্যাট, শেয়ার, বাংলো সহ মোট বাজেয়াপ্ত সম্পত্তির মূল্য প্রায় ৯৭.৭৯ কোটি টাকা। আর এই ঘটনার পর এদিন একটি রহস্যময় পোস্ট করলেন শিল্পার বর।

    এদিন ইনস্টাগ্রাম স্টোরিতে রাজ কুন্দ্রা একটি নামহীন অর্থবহ পোস্ট শেয়ার করব। সেখানে তিনি লেখেন, 'যখন সবাই অপমান করে তখন শান্ত থাকতে শিখছি। এটাও এক ধরনের গ্রোথ।'

    মেসার্স ভ্যারিয়েবল টেক পিটিই লিমিটেড, প্রয়াত অমিত ভরদ্বাজ, অজয় ​​ভরদ্বাজ, বিবেক ভরদ্বাজ, সিম্পি ভরদ্বাজ, মহেন্দর ভরদ্বাজ এবং এমএলএম এজেন্টের বিরুদ্ধে মহারাষ্ট্র পুলিশ এবং দিল্লি পুলিশের কাছে নথিভুক্ত হওয়া একাধিক এফআইআর-এর ভিত্তিতে ইডি তদন্ত শুরু করেছে। অভিযোগ করা হয়েছে যে তারা বিটকয়েনের আকারে প্রতি মাসে ১০ শতাংশ রিটার্নের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে (২০১৭ সালেই ৬,৬০০ কোটি টাকা মূল্যের) বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করেছিল। সংগৃহীত বিটকয়েনগুলি বিটকয়েন মাইনিংয়ের জন্য ব্যবহার করার কথা ছিল এবং বিনিয়োগকারীদের ক্রিপ্টো সম্পদে বড় অঙ্কের একটি রিটার্ন পাওয়ার কথা ছিল। কিন্তু প্রোমোটাররা বিনিয়োগকারীদের সাথে প্রতারণা করে এবং অস্পষ্ট অনলাইন ওয়ালেটে অর্জিত বিটকয়েনগুলি লুকিয়ে রেখেছে।

    ইডির তরফে এই তদন্তে জানা গেছে যে রাজ কুন্দ্রা ইউক্রেনে বিটকয়েন মাইনিং ফার্ম স্থাপনের জন্য মাস্টারমাইন্ড এবং গেইন বিটকয়েন পঞ্জি কেলেঙ্কারির সঙ্গে যুক্ত অমিত ভরদ্বাজের কাছ থেকে ২৮৫টি বিটকয়েন পেয়েছিলেন। এই বিটকয়েনগুলি অমিত ভরদ্বাজ নির্দোষ বিনিয়োগকারীদের ঠকিয়ে সংগ্রহ করেছিল। তবে যেহেতু চুক্তিটি বাস্তবায়িত হয়নি, কুন্দ্রার কাছে এখনও ২৮৫টি বিটকয়েন রয়েছে এবং এটির মূল্য প্রায় ১৫০ কোটি টাকারও বেশি।

    রাজ কুন্দ্রার আইনজীবী প্রশান্ত পাটিল এই বিশুয়ে জানিয়েছেন 'আমার ক্লায়েন্ট রাজ কুন্দ্রা এবং শিল্পা শেট্টির বিরুদ্ধে কোনও সরাসরি কেস বা অভিযোগ নেই।'
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)