• তিল ধারণের জায়গা নেই! ট্রেনের দ্বিতীয় AC কামরায় ঠাসাঠাসি ভিড়, ভিডিয়ো ঘিরে চর্চা
    হিন্দুস্তান টাইমস | ২০ এপ্রিল ২০২৪
  • তাপমাত্রা ক্রমেই বাড়তে বাড়তে ভয়াবহ গরম পড়ে গিয়েছে দেশের প্রায় বিভিন্ন জায়গায়। গরমের জেরে একটু ঠান্ডার স্বাদ পেতে অনেকেই নানান ব্যবস্থা করছেন। এদিকে, এরই মাঝে ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেটি ভারতীয় রেলের। সেখানে দেখা যাচ্ছে, এসি ২ টিয়ার কামরায় ভিড়ে পুরো গাদাগাদি অবস্থা। তারই মাঝে কোনও ক্রমে জায়গা করে নিচ্ছেন অনেকে।

    এই ভিডিয়োর দৃশ্য ঘিরে নেটপাড়ায় প্রবল আলোচনা। যিনি ভিডিয়ো পোস্ট করেছেন, তিনি পোস্টে ট্যাগ করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণোকে। ওই নেটিজেন এক্স হ্যান্ডেলে এই ভিডিয়ো পোস্ট করে লিখেছেন, ‘এটা কোনও জেনারেল কোচ নয়, স্লিপারও নয়, থার্ড এসিও নয়। এটা এসি২। ভারতীয় রেলের প্রিমিয়াম কোচে এমন ভিড় পৌঁছেছে।’ ভিডিয়ো দেখে বলা কঠিন যে এই দৃশ্য এসি২ টিয়ার কামরার। দেখা যাচ্ছে, কেউ সেখানে মাটিতে বসে পড়েছেন, কেউবা লোকাল ট্রেনের মতো করে দাঁড়িয়ে রয়েছেন। দুটি এসি কামরার মধ্যের যে দরজা সেটিও খোলা। সেখানে দাঁড়িয়ে রয়েছেন অনেকে। এই ভয়াবহ পরিস্থিতি ঘিরে স্বভাবতই উদ্বেগ প্রকাশ করেছেন অনেকে। যে নেটিজেন পোস্ট করেছেন ভিডিয়ো, তাঁর দাবি, ট্রেনে আর শুধু বাকি ছিল ফার্সট এসি কামরা! কেন এমন অব্যবস্থা? তা নিয়ে প্রশ্ন তুলছে নেটপাড়া।

    ( Amit Shah files Nomination:'এককালে যেখানে পোস্টার মেরেছি সেখানে আজ রোড শো করছি'- রাজনৈতিক সফর নিয়ে অকপট শাহ)

    ( Viral Optical Illusion: চোখের পাতা পড়ার আগে বলুন তো ছবিতে কয়টি সংখ্যা দেখছেন? রইল ভাইরাল অপটিক্যাল ইলিউশন )

    অনেকে প্রশ্ন তুলছেন এই নিয়ে রেল কর্তৃপক্ষের কী অবস্থান তা নিয়ে। বহু নেটিজেন বলছেন, ‘২ এসির যদি এতটা খারাপ হাল হয়, তাহলে স্লিপার আর জেনারেল-এ কী অবস্থা তা বোঝাই যাচ্ছে।’ অনেকেই বলছেন, দেখে মনে হচ্ছে, ‘কারোর কোও দায় নেই। এমন বহু ভিডিয়ো আজকাল আসছে। মনে হচ্ছে, শুধু বুলেট ট্রেন ও বন্দে ভারতে রয়েছে।’ এদিকে, আরও একটি ঘটনায় এসি কামরায় প্রবেশ করতে না পেরে এক যাত্রী ট্রেনের জানলা ভেঙে দিয়েছেন বলে অভিযোগ। একটি ৩২ সেকেন্জের ভিডিয়ো ক্লিপে গোটা ঘটনার ভিডিয়ো প্রকাশ পেয়েছে। জানা গিয়েছে, ক্যায়ফিয়াৎ সুপারফাস্ট এক্সপ্রেসে ওই ঘটনা ঘটে যায়। এই ধরনের বহু ভিডিয়ো ক্রমাগত ভাইরাল হচ্ছে। সেগুলি সোশ্যাল মিডিয়ায় ‘রেলওয়ে সেবা’কে চ্যাগ করে প্রশ্ন তুলছে।

     

     

     

     

     

     

     

     

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)