• শেক্সপিয়রের ওথেলো আসছে বড় পর্দায়, কবে মুক্তি পাচ্ছে অনির্বাণ-সোহিনীর অথৈ?
    হিন্দুস্তান টাইমস | ২০ এপ্রিল ২০২৪
  • আসছে অথৈ। নাটকের মঞ্চ থেকে এবার বড় পর্দায় আসতে চলেছে এই কাজটি। এতদিন নাটকের মঞ্চ কাঁপিয়েছে এই নাটকের শো। এবার পালা বড় পর্দায়। নতুন ভাবে নতুন রূপে সেলুলয়েডে ফুটে উঠবে উইলিয়াম শেক্সপিয়রের ওথেলো। মুখ্য ভূমিকায় থাকছেন অনির্বাণ ভট্টাচার্য, সোহিনী সরকার এবং অর্ণ মুখোপাধ্যায়। কবে মুক্তি পাচ্ছে এই ছবিটি?

    এসভিএফের প্রযোজনায় আসছে অথৈ। শুক্রবার, ১৯ এপ্রিল প্রকাশ্যে আনা হল চরিত্রদের নাম এবং মুক্তির দিন। সোহিনী সরকার, অনির্বাণ ভট্টাচার্য এবং অর্ণ মুখোপাধ্যায় অভিনীত এই ছবিটি আগামী ১৪ জুন মুক্তি পেতে চলেছে।

    অথৈ ছবিতে মুখ্য নারী চরিত্রে থাকবেন সোহিনী সরকার। নাটকের ডেসডিমোনা চরিত্রটি পর্দায় দেখা যাবে দিয়ামোনা নামে। আর এই চরিত্র প্রসঙ্গে এদিন তিনি জানান, 'আমি আবারও উইলিয়াম শেক্সপিয়রের নাটক ভিত্তিক কোনও কাজে নারী চরিত্রে থাকছি। আনুমানিক ১৬০৩ সালে লেখা এই নাটকটি এবার প্রায় ৪২০ বছর পর আসছে বাংলা চলচ্চিত্রে।'

    অন্যদিকে অর্ণ মুখোপাধ্যায় এই ছবির প্রসঙ্গে জানান, 'আসছে আমার পরিচালিত প্রথম ছবি। গত ৭ বছর ধরে আমাদের এই প্রযোজনা আপনাদের থেকে অফুরান ভালোবাসা পেয়েছে। এবার আমাদের সকলের কঠোর পরিশ্রমের এই চলচ্চিত্রের রূপ আপনাদের সকলের জন্য মুক্তি পাওয়ার অপেক্ষায়।' এই ছবিতে তাঁর চরিত্রের নাম ডক্টর অথৈ কুমার লোধা অর্থাৎ নাটকের ওথেলো চরিত্র। এছাড়া আরেকটি মুখ্য পুরুষ চরিত্র গোগোর চরিত্রে থাকবেন অনির্বাণ ভট্টাচার্য।

    এই ছবিটির পরিচালনা করেছেন অর্ণ মুখোপাধ্যায়। ক্রিয়েটিভ পরিচালক হলেন অনির্বাণ ভট্টাচার্য। ছবিটির প্রযোজনা করেছে এসভিএফ। অথৈ আগামী ১৪ জুন মুক্তি পাচ্ছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)