• দুর্নীতিগ্রস্তরা পদ্মে এলেই 'পাপমুক্ত'? কেন্দ্রীয় মন্ত্রীর জবাব, 'বিজেপি তো গঙ্গার মতো...'
    এই সময় | ২০ এপ্রিল ২০২৪
  • বিজেপি হল গঙ্গার মতো। যার সঙ্গে মিশেছে ছোট ছোট উপনদীগুলি। লোকসভা নির্বাচনের আগে একটি মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে একথা বললেন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। নির্বাচনের আগে দুর্নীতিতে কলঙ্কিত রাজনীতিবিদদের দলে যোগ দেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হয় কেন্দ্রীয় মন্ত্রীকে। তিনি বিরোধীদের অভিযোগ খণ্ডণ করে বলেন, যে মোদী সরকার সংবিধান পরিবর্তন করতে আগ্রহী। সে সিদ্ধান্ত নেওয়া হবে তা দেশের স্বার্থে করা হবে।তিনি বলেন, সংবিধান পরিবর্তন করা যায় এবং সব দলই তা করেছে। এমনকি কংগ্রেসের আমলেও সংবিধানে পরিবর্তন আনা হয়েছিল। এতগুলো সংশোধনী হয়েছে, সেগুলো কী কংগ্রেসের আমলে হয়নি? পাল্টা প্রশ্ন করেন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত।

    জলশক্তি মন্ত্রী যোধপুর লোকসভা কেন্দ্র থেকে টানা তৃতীয় মেয়াদের জন্য লড়ছেন। এবার তিনি প্রতিদ্বন্দ্বীতা করছেন কংগ্রেসের নতুন প্রার্থী করণ সিং উচিয়ারদারের বিরুদ্ধে।

    কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে, দেশে সংখ্যালঘুদের সম্পর্কে একটি ছ্ম মিথ্যা বর্ণনা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, ‘২০১৪ সালে যখন মোদীজি প্রধানমন্ত্রী হওয়ার জন্য প্রতিদ্বন্দ্বীতা করছিলেন, তখন একটি আখ্যান তৈরি হয়েছিল যে তিনি প্রধানমন্ত্রী যে তিনি প্রদানমন্ত্রী হলে সংখ্যালঘু সম্প্রদায়কে ভারত ছাড়তে হবে।

    কাউকে কী চলে যেতে বলা হয়েছিল? ভারতে থাকার সময় কেউ কি কোনও সমস্যার সম্মুখীন হয়েছিল?’

    পাল্টা প্রশ্ন করেছেন গজেন্দ্র সিং শেখাওয়াত। তিনি আরও বলেন, ‘আপনি দেখেছন সংবিধানে পরিবর্তন আনা হয়েছে। জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল করার জন্য সংবিদানে পরিবর্তন আনার প্রয়োজন ছিল এবং বিজেপি তা করেছে। কারণ এটা ছিল জাতির স্বার্থে। যখম আমাদের সমাজের অর্থনৈতিকভাবে দুর্বল অংশগুলিকে সংরক্ষণ করতে হয়েছিল, তখন আমরা সংবিধানে পরিবর্তন করেছি।’

    তিনি ব্যাখ্যা করে বলেছেন, ‘যেখানেই প্রয়োজন এবং তা জাতির স্বার্থে হলে সংবিধানে তা পরিবর্তন করার বিধান আছে। ভারতের সংবিধান গীতার মত নয়, যেখানে আমাদের নির্দিষ্ট সংখ্যক শ্লোক আছে এবং সেগুলিকে পরিবর্তন করা যাবে ন। বি আর আম্বেদকর ভবিষ্যতে সংবিধান পরিবর্তনের প্রয়োজন হলে তা দেশের স্বার্থে করা যেতে পারে তা নিশ্চিত করার জন্য এমন ব্যবস্থা করেছিলেন।’

    অন্যদিকে, কলঙ্কিত নেতাদের বিজেপিতে যোগদানের অভিযোগ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তিনি বিজেপিকে একটি বড় পরিবারের মতো বলে গঙ্গার সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, জনসংঘ পাঁচজন নেতাকে নিয়ে শুরু হয়েছিলএবং আজ বিজেপি বিশ্বের বৃহত্তম রাজনৈতিক দল হয়ে উঠেছে।
  • Link to this news (এই সময়)