• রামনবমীর শোভাযাত্রায় অস্ত্র ব্যবহারের অভিযোগ, বীরভূমের BJP প্রার্থীর বিরুদ্ধে FIR পুলিশের
    এই সময় | ২০ এপ্রিল ২০২৪
  • রামনবমীর শোভাযাত্রায় অস্ত্র হাতে মিছিলের অভিযোগ। বীরভূম লোকসভা কেন্দ্রের প্রার্থীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের। রামপুরহাট থানায় এফআইআর দায়ের করল পুলিশ। বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবাশিস ধরের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করা হয়েছে। শাসক দলের অঙ্গুলিহেলনে পুলিশ এই কাজ করেছে বলে দাবি বিজেপি নেতৃত্বের।বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী দেবাশিস ধরের বিরূদ্ধে অস্ত্র আইনে জামিন অযোগ্য ধারায় মামলা পুলিশের। দেবাশিস ধর ছাড়াও মামলায় নাম রয়েছে বিজেপির বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা ও আরও এগারো জনের। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বীরভূমের রামপুরহাট থানার পুলিশ।

    গত ১৭ এপ্রিল রামপুরহাটে রামনবমীর শোভাযাত্রায় হাতে তরোয়াল নিয়ে হাঁটার অভিযোগ ওঠে বীরভূম লোকসভার বিজেপি প্রার্থী দেবাশিস ধর সহ একাধিক লোকজনের হাতে। সেই ঘটনার প্রেক্ষিতে ওইদিনই বিকেল চারটে ১৫ মিনিটে দেবাশিস সহ বাকিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে রামপুরহাট থানার পুলিশ এসআই অভিষেক হালদার।

    বিজেপি প্রার্থী দেবাশিষের মুখে বাম প্রশংসা

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, সেই অভিযোগের পরিপেক্ষিতে ১৮ এপ্রিল রামপুরহাট মহকুমা আদালতে মামলা দায়ের করে রামপুরহাট থানার পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে ১৮৮ ধারায় অসামাজিক কাজকর্ম, ৩৪ ধারায় সংঘবদ্ধ ভাবে এবং ২৫ ও ২৭ ধারায় বেআইনি অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

    বিষয়টি নিয়ে স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, আমরা অস্ত্র নিয়ে কোনও মিছিল করিনি। রাম নবমী উপলক্ষ্যে আমাদের হাতে প্রতীকী অস্ত্র ছিল। এটাতে কোনও অন্যায় আমরা দেখছি না। তৃণমূলের চাপে পড়ে তাঁদের কথা শুনে পুলিশ আমাদের বিরুদ্ধে এই পদক্ষেপ করেছে। এভাবে আমাদের বিরুদ্ধে মামলা দিয়ে দমানো যাবে না। আদালতের উপর আমাদের আস্থা আছে। তাঁরা এই সঠিক বিচার করবেন। প্রসঙ্গত, বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবাশিস ধর প্রাক্তন আইপিএস। নাম ঘোষণা হওয়ার আগেই তিনি পদত্যাগ করে গেরুয়া শিবিরে নাম লেখান। তৃণমূল কংগ্রেস প্রার্থী শতাব্দী রায়ের বিরুদ্ধে এবার বীরভূম লোকসভা কেন্দ্র থেকে লড়ছেন তিনি।
  • Link to this news (এই সময়)