• 'আমেঠির মতো ওয়েনাড থেকেও পালিয়ে যাবেন,' রাহুল গান্ধীকে খোঁচা মোদীর
    Aajtak | ২০ এপ্রিল ২০২৪
  • 'আমেঠির মতো ওয়েনাড থেকেও চলে যাবে রাহুল,' খোঁচা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। শনিবার কংগ্রেস সাংসদকে কটাক্ষ করে মোদী বলেন, '২০১৯ সালে আমেঠি থেকে যেভাবে পালিয়েছিলেন, ঠিক সেভাবেই ওয়েনাড থেকেও পালিয়ে যাবেন।' এদিন মহারাষ্ট্রের নান্দেদে এক নির্বাচনী প্রচারের জনসভায় এমনটা বলেন প্রধানমন্ত্রী।
    রাহুল গান্ধীকে এদিন 'শেহজাদা'(রাজপুত্র) বলে কটাক্ষ করেন মোদী। তিনি দাবি করেন, কংগ্রেস ২৬ এপ্রিল ওয়েনাডের ভোটের জন্য অপেক্ষা করছে... কিন্তু রাহুল গান্ধী ২০১৯ সালের আমেঠির মতোই, ওয়েনাড থেকেও চলে যাবেন। কারণ এখানে তিনি জনগণের সমর্থন জোটাতে পারছেন না।

    'ওয়েনাড মে সংকত দিখ রাহা হ্যায়,' বলেন প্রধানমন্ত্রী।

    রাহুল গান্ধীকে কংগ্রেস দ্বিতীয় মেয়াদের জন্য ওয়েনাড থেকে প্রার্থী করেছে। ২০১৯ সালে, তিনি ওয়ানাড এবং আমেঠি থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আমেঠিতে, তিনি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কাছে পরাজিত হন। তবে ওয়েনাড থেকে জিতে যান রাহুল।

    এদিনের সমাবেশে প্রধানমন্ত্রী ভোটের পরে ইন্ডিয়া ব্লকের নেতা বা মুখ কে হবেন, তাই নিয়েও প্রশ্ন ছুঁড়ে দেন।

    'ইন্ডিয়া ব্লক দেশের মানুষকে এটাই বলতে পারছে না যে, জোটের নেতা কে হবেন,' খোঁচা দেন তিনি।

    প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, কংগ্রেস নেতারা ভোট ঘোষণার আগেই পরাজয় মেনে নিয়েছেন। 'ওঁরা (কংগ্রেস) নানারকম দাবি করতে পারেন। কিন্তু বাস্তব এটাই যে, কংগ্রেস নেতারা ভোটের ঘোষণার আগেই পরাজয় মেনে নিয়েছেন,' বলেন প্রধানমন্ত্রী।

    তিনি কংগ্রেসকে মহারাষ্ট্রের উন্নয়নে বাধা দেওয়ার অভিযোগও করেন। 'কংগ্রেস কয়েক দশক ধরে মহারাষ্ট্রের উন্নয়নে বাধা দিচ্ছে,' বলেন প্রধানমন্ত্রী মোদী।

    জনসভা চলাকালীন, প্রধানমন্ত্রী নির্বাচনে সর্বাধিক ভোট নিশ্চিত করার জন্য জনগণের কাছে আবেদন করেন।

    মহারাষ্ট্রের ৪৮টি লোকসভা আসনে ১৯ এপ্রিল থেকে ২০ মে পর্যন্ত পাঁচ দফায় নির্বাচন৷ ৪ জুন ফলাফল ঘোষণ৷ নান্দেদে আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ভোট।
  • Link to this news (Aajtak)