• 'দেখছেন না কথা বলছি...', নিরাপত্তারক্ষীকে জোর ধমক অনুব্রত'র
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • West Bengal News মেজাজটাই তো আসল রাজা ! প্রায় সাড়ে তিন মাস জেলবন্দী রয়েছেন। তারপরেও কেতাবি ব্যবহারে খাদ পড়েনি বিন্দুমাত্র। তিনি বীরভূমের 'দাপুটে' নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। শুক্রবার সকালে আদালত কক্ষ থেকে তখন অনুব্রতকে নিয়ে বের হচ্ছেন নিরাপত্তারক্ষীরা। সামান্য ফুরসত পেয়ে বীরভূমের দলীয় কয়েকজন নেতা-কর্মী তাঁর সঙ্গে কানাঘুষোয় ব্যস্ত। নিরাপত্তারক্ষী তাড়া দিতে থাকেন অনুব্রতকে। ঘাড় ঘুরিয়ে তখন কেষ্টর জোর ধমক - 'দেখছেন না কথা বলছি'।

    শুক্রবার শুনানির শেষে পুলিশ কর্মীরা তাঁকে সংশোধনাগারে নিয়ে যাওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়লে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) ধমক খেতে হয় তাঁদের। বীরভূম (Birbhum) থেকে আগত নেতা-কর্মীদের সঙ্গে অনুব্রত মণ্ডল তখন দলীয় সিদ্ধান্ত দিতে ব্যস্ত। সেই সময়ই পুলিশকর্মী তাঁকে সংশোধনাগারে নিয়ে যাওয়ার জন্য তৎপর হয়ে ওঠেন। তখনই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে অনুব্রত মণ্ডল গর্জে ওঠেন।

    বীরভূমের জেলা সভাধিপতি মলয় মুখোপাধ্যায় এদিন এসেছিলেন প্রিয়নেতার সঙ্গে দেখা করতে। তাঁর সঙ্গে ছিলেন (Birbhum) আরও বেশ কয়েকজন নেতা। তাঁরা আদালত কক্ষের বাইরে শুনানির পর অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) সঙ্গে দলীয় প্রয়োজনীয় কথাবার্তা সেরে নেন। অনুব্রত মণ্ডল জানান, সবাইকে সঙ্ঘবদ্ধ ভাবে পঞ্চায়েত ভোটে লড়তে হবে। পাশাপাশি মিঠুন চক্রবর্তী বীরভূম জেলায় যেখানে যেখানে সভা করেছেন, তার পাল্টা সভা করার নির্দেশ দেন দলের নেতাদের। উল্লেখ্য, শুক্রবার বিকেলেই কলকাতায় বীরভূম জেলা নেতৃত্বকে নিয়ে পঞ্চায়েত প্রস্তুতির মিটিং করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ()। তার আগে অনুব্রত'র বার্তা নিতেই এজলাসে তাঁর সকাশে কয়েকজন নেতা হাজির হন বলেই মনে করছেন অনেকে। জেলা সভাধিপতি মলয় মুখোপাধ্যায় বাইরে এসে জানান, "ওঁর নেতৃত্বেই আমরা এগিয়ে চলেছি। সবাইকে সঙ্ঘবদ্ধ ভাবে একসঙ্গে থাকার নির্দেশ দিয়েছেন উনি। সেই মতোই আমরা কাজ করব।"

    শুক্রবার অনুব্রত মণ্ডলের শুনানি ছিল (Asansol CBI Court)। অনুব্রতর আইনজীবীর তরফে কোনও জামিনের আবেদন করা হয়নি এদিন। সেই কারণে স্বল্প শুনানির পরেই বিচারক তাঁকে আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন। (Anubrata Mondal) আইনজীবী সোমনাথ চট্টরাজ জানিয়েছেন, আমরা উচ্চ আদালতে যাব বলেই কোনও জামিনের আবেদন করিনি। অনুব্রতকে দিল্লি নিয়ে জেরা করতে নির্দেশ জারি করতে রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন জানায় ED। সেই আবেদনকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন অনুব্রত। দিল্লি হাইকোর্টে মামলার শুনানি হবে ১ ডিসেম্বর।
  • Link to this news (এই সময়)